News Britant

Saturday, February 4, 2023

দুর্গোৎসবে বিধি নিষেধ ও নিয়মকানুন নিয়ে সংবাদিক সম্মেলন করলো দক্ষিণ কলকাতার পুজো কমিটিগুলো

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতাঃ এদিন দক্ষিণ কলকাতায় ফোরাম ফর দুর্গোৎসব কমিটির পক্ষ থেকে একটি সাংবাদিক সম্মেলন হয। সম্মেলনে উপস্থিত ছিলেন ফোরাম ফর দুর্গোৎসব কমিটির সাধারণ সম্পাদক শাশ্বত বসু। তিনি এদিন পুজো কমিটিগুলিকে পুজোর জন্য কতগুলি নিয়ম বেধে দিয়েছেন। এ বছর দুর্গা পূজা করা হচ্ছে করোনা আবহে। সে জন্য সাধারণ মানুষ এবং পুজো কমিটিকে বেশ কিছু নিয়মকানুন মানতে হবে।

তিনি জানিয়েছেন পূজামণ্ডপে সমস্ত দর্শনার্থীরা প্রবেশ করবেন তাদের অবশ্যই মাস্ক পরে আসতে হবে। এবং হ্যান্ড স্যানিটাইজার বন্দোবস্ত রাখতে হবে।  দর্শনার্থীরা যেন নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখেন সেই বিষয়টি তিনি বার বার করে বলেছেন। অন্যদিকে তিনি জানিয়েছেন সমস্ত পুজো কমিটিকে পুজো মন্ডপ উন্মুক্ত রাখতে হবে।

যাতে বাইরে থেকে দর্শনার্থীরা প্রতিমা দর্শন করতে পারেন এবং পুজো মণ্ডপের মধ্যে কখনো বেশি ভিড় করা যাবে না। পুজোর মন্ডপ থেকে তাড়াতাড়ি করে সাধারণ দর্শনার্থীদের বাইরে বের করে দিতে হবে এবং সাধারন মানুষ এবং বয়স্কদের জন্য এবং সংবাদমাধ্যমের জন্য আলাদা লাইন করতে হবে বলে তিনি জানিয়েছেন। তবে সর্বোপরি সাধারণ মানুষকে অনেক বেশি সচেতন থাকতে হবে বলে জানিয়ে দিয়েছেন শাশ্বত বসু।

 

News Britant
Author: News Britant

Leave a Comment