News Britant

Wednesday, August 17, 2022

কৌশিক গাঙ্গুলি ও অপরাজিতা আঢ্যর কথাহীন দাম্পত্যের গল্প ‘কথামৃত’ , ছবি নিয়ে কথা বললেন পরিচালক জিৎ চক্রবর্তী

Listen

#দেবলীনা ব্যানার্জী: গল্পের নাম ‘কথামৃত’।  কথামৃত শব্দটা এই গল্পে অনেকটা সম্পর্কের মত। কথামৃতের কথা থেকে মৃতকে আলাদা করে দিলে কথা মৃত হয়ে যায়। আবার দুটিকে জুড়ে দিলে কথা অমৃত হয়। সম্পর্ক তো এমনই। আসলে কথাই যেমন পারে কোনো সংসার বা  সম্পর্ককে জুড়তে, আবার কথার জেরেই সম্পর্ক কখনো শেষও হয়ে যায়।

নিজের ছবি ‘কথামৃত’ নিয়ে কথা বলতে গিয়ে এমনই বললেন ছবির পরিচালক জিৎ চক্রবর্তী। ছবির গল্পের অভিনবত্ব এটাই। পরিচালক আরও বলেন, মজার বিষয় এটাই, যে ছবির নাম কথামৃত, সেই ছবির মুখ্য চরিত্র সনাতন কথা বলতে পারে না।

ছবিতে সনাতন হলেন কৌশিক আর সনাতনের স্ত্রী সুলেখার চরিত্রে অপরাজিতা আঢ্য।  সনাতন সুলেখার দাম্পত্য নিয়েই এগোবে ছবির গল্প। অভিনব বিষয়ভাবনার এই ছবি মূলত সম্পর্কে কথোপকথনের গুরুত্বকে তুলে ধরবে। জন্ম থেকে নির্বাক না হলেও হঠাৎ এক দুর্ঘটনায় কথা বলার ক্ষমতা হারিয়ে ফেলে সনাতন।

সুখের দাম্পত্যে এক দিক নিশ্চুপ হয়ে যায়, অন্যদিকে সুলেখা একতরফা কথায় আটকে রাখে সম্পর্ককে।  ছবির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন জিৎ দত্ত। অন্যান্য চরিত্রে বিশ্বনাথ বসু, অদিতি চ্যাটার্জি,  বুলবুলি, অরিত্র ছাড়াও বিশেষ ভূমিকায় কাঞ্চন মল্লিককে দেখা যাবে। আজ শনিবার ২৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে ‘কথামৃত’র শুটিং।

News Britant
Author: News Britant

Leave a Comment