News Britant

Thursday, August 11, 2022

ঘরে বসেই পুজো কাটানোর পরামর্শ করোনা ভ্যাকসিন আবিষ্কারের অন্যতম সদস্য চন্দ্রাবলী দত্তের

Listen

#কলকাতাঃ এদিন শনিবার সুরুচি সংঘের দুর্গাপুজোর কমিটিতে উপস্থিত ছিলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনা ভ্যাকসিন আবিষ্কারের অন্যতম সদস্য চন্দ্রাবলীর দত্ত। তিনি জানিয়েছেন আগামী ডিসেম্বরের মাসের মধ্যে আমেরিকায় করোনার ভ্যাকসিন বেরিয়ে যাবে। তারপর আমেরিকার সরকার ভারতের সরকারের সঙ্গে কথা বলে তাদের উৎপাদিত ভ্যাকসিন পাঠাবে এবং কিভাবে তা সঠিক উপায়ে সমস্ত মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়া যায় তা দেখা হবে।

ভারতেও এই ভ্যাকসিন তৈরি করা হবে বলে জানিয়েছেন। তবে অন্যতম বিষয় তিনি জানিয়েছেন আগামী বছরের জুলাই মাসের মধ্যে করোনা প্রভাব অনেকটাই কমে যাবে। এর পাশাপাশি তিনি জানিয়েছেন ইতিমধ্যে লাস্ট স্টেজে রয়েছে এই ভ্যাকসিন তৈরি হওয়ার পদ্ধতি। তবে তিনি মানুষকে জানিয়েছেন এই কয়েকটা মাস একটু কষ্ট করতে হবে।

মানুষকে অনেক বেশি সতর্ক থাকতে হবে এবং যারা বাড়ির বাইরে বের হবেন দরকার না পড়লে কেউ যেন বাড়ির বাইরে বের না হয়। বাড়ির বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে, হ্যান্ড স্যানিটাইজার নিতে হবে, নিজেদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে এবং তিনি জানিয়েছেন এ বছরে মানুষ যদি ঘরে বসে  পুজো কাটান তাহলে অনেকটাই ভালো হবে।

News Britant
Author: News Britant

Leave a Comment