News Britant

Wednesday, August 17, 2022

তিস্তার ওপর দ্বিতীয় সড়ক সেতু নির্মাণের দাবিতে বাইক র‌্যালি

Listen

#মালবাজারঃ সেবকে তিস্তা নদীর ওপরে দ্বিতীয় সড়ক সেতু নির্মাণের দাবিতে আন্দোলনরত ডুয়ার্স ফোরাম ফর সোশ্যাল রিফর্মস, ডামডিম ইউনিট ও ডামডিম যুব নাট্য সংস্থার যৌথ উদ্যোগে ডামডিম বাজার থেকে ডামডিম মোড় পর্যন্ত এক বাইক র‌্যালি করা হয় এদিন। বাইক ৱ্যালি শেষে ডামডিম মোড়ে ৩১নং জাতীয় সড়কের পাশে পথসভা অনুষ্ঠিত হয় উদ্যোক্তাদের তরফে।

সাথে চলে ব্রিজের দাবী আদায় সম্মিলিত লিফলেট বিলি ও গাড়িতে স্টিকার লাগানো প্রক্রিয়া। পথসভায় বক্তব্য রাখেন ডুয়ার্স ফোরাম ফর সোশ্যাল রিফর্মস এর সম্পাদক চন্দন রায়, ডামডিম ইউনিটের তরফে বিকাশ দেব রায়, উৎসব মজুমদার, অমর দান বাকলা, প্রমুখ সাথে ডামডিম যুব নাট্য সংস্থার উত্তম মজুমদার, রজত চক্রবর্তী প্রমুখ।

এ প্রসঙ্গে বিকাশ দেব রায় বলেন সেবকে তিস্তার ওপরে বিকল্প সড়ক সেতুর দাবি দীর্ঘদিন ধরেই করে আসছেন ডুয়ার্স এলাকার সমস্ত স্তরের মানুষজন। বর্তমান করোনেশন ব্রিজটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে বহুদিন আগেই। বিশেষজ্ঞদের দল পর্যবেক্ষণ করে আগেই জানিয়েছেন বিকল্প ব্রিজ তৈরির কথা। কিন্তু রাজ্য ও কেন্দ্রের সরকারের টানাপোড়েনে ডুয়ার্স বাসী আজ বিপদের মুখে দাঁড়িয়ে।

এ প্রসঙ্গে উত্তম মজুমদার, অমর দান বাকলা বলেন, আমাদের সেবক পাহাড়ি রাস্তা দিয়ে শিলিগুড়ি যেতে অসুবিধা হয়। পাহাড়ে ধস, যানজট সবই নিত্য ঘটনা। অসুস্থ রোগী নিয়ে শিলিগুড়িতে এই পাহাড়ি রাস্তায় যাওয়া মানুষের জীবনের বাজি রেখে যাত্রা করার মতন। রাজ্য ও কেন্দ্রের সরকারের আর কত মানুষের প্রাণ চলে যাবার পরে তাঁদের ঘুম ভাঙবে। ডুয়ার্সের মানুষদের জীবন নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কে দিয়েছে।

দ্বিতীয় সড়ক সেতু নিয়ে আর মিথ্যা আশ্বাস নয় এবার ব্রিজের কাজ শুরু করতে হবে নচেৎ সমগ্র ডুয়ার্স জুড়েই বৃহত্তর আন্দোলন হবে। এদিনের এই প্রতিবাদে যুবক থেকে বৃদ্ধ অনেক মানুষেরই সমাগম হয়েছিলো। এদিনের এই প্রতিবাদ মঞ্চ থেকেই আগামীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেন ফোরামের সম্পাদক চন্দন রায়।

News Britant
Author: News Britant

Leave a Comment