News Britant

Wednesday, August 17, 2022

সিকিম ভ্রমণে এসে দূর্ঘটনায় মৃত্যু মহারাষ্ট্রের ৫ পর্যটক সহ গাড়ির চালকের

Listen

#সিকিম: সিকিম ভ্রমণে এসে পথ দূর্ঘটনায় মৃত্যু হলো মহারাষ্ট্রের ৫ পর্যটকের। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর সিকিমে। জানা গিয়েছে উত্তর সিকিমের লাচুং চুংখাং সড়কের লাচুং থেকে প্রায় ১৩ কিলোমিটার দূরে শনিবার রাত ৮টা নাগাদ খেদুম এলাকায় দূর্ঘটনাটি ঘটেছে।

সিকিম প্রশাসন  সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে রয়েছে ১৪ বছরের নাবালক জয়ান পারমার, ১৫ বছরের নাবালিকা হিরাল পারিমিয়া, ১০ বছরের নাবালিকা দেবাংশী পারিমিয়া, ৩৭ বছরের মহিলা তোরাল পারিমিয়া ও ৪০ বছরের এক ব্যাক্তি সুরেশ পারিমিয়া। এছাড়া গাড়ির চালক সামী বিশ্বকর্মা।

জানা গিয়েছে, মহারাষ্ট্র থেকে সিকিম ঘুরতে এসেছিলেন পাঁচ জন পর্যটক। এদিন লাচুং থেকে ফেরার পথে পাহাড়ের বাঁক নিতে গিয়ে খাদুমের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে খাঁদে পড়ে যায় গাড়িটি। রাতেই স্থানীয় পুলিশ ও সেনাবাহিনীর তরফে উদ্ধার কাজ শুরু হয় তবে রাত হয়ে যাওয়ায় উদ্ধার কাজ পুরোপুরি সম্ভব হয় নি।

রবিবার সকালে  লাচুং, চুংথাং ও মাঙ্গান থানার পুলিশ সেনাবাহিনীর সহায়তার পাশাপাশি লাচুং হোটেল অ্যাসোসিয়েশনের স্বেচ্ছাসেবক, উত্তর সিকিম ড্রাইভার অ্যাসোসিয়েশন, স্থানীয় জনসাধারণ খেদুং নামের জায়গায়  টায়ারের চিহ্ন দেখতে পায়। যখন ঘটনাস্থলটি পরীক্ষা করে দেখা হয় তখন আরও কিছু গাড়ির ধ্বংসাবশেষ দেখতে পায় দলটি।

যা ছিল পাহাড় থেকে প্রায় ৬০০ ফুট নিচে। উদ্ধারকারীরা যৌথভাবে ৫ জন পর্যটকের দেহ উদ্ধার করে। স্থানীয় ড্রাইভার নিখোঁজ ছিল। পরে অনেক খেজাখুজি ও তল্লাশির পর গাড়ি চালকের দেহও উদ্ধার হয়। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পাশাপাশি মৃতদের পরিবারের লোকজনকে খবর দেওয়া হয়েছে। দূর্ঘটনার সঠিক কারণ জানতে তদন্ত শুরু করেছে সিকিম পুলিশ।

News Britant
Author: News Britant

Leave a Comment