News Britant

Wednesday, August 17, 2022

কিশোর দাবাড়ু ও এক পুলিশ অফিসার, কমেডির সাথে রহস্যের মেলবন্ধন ‘জনি বনি’

Listen

#দেবলীনা ব্যানার্জী: কমেডির সঙ্গে রহস্যের মিশেলে আসছে নতুন বাংলা ওয়েব সিরিজ ‘জনি বনি’। তরুণ পুলিশ অফিসার জনার্দন দাস ওরফে জনি চায় বড় কোনও কেসের তদন্ত করতে। এ দিকে বড় কেস তো দূর, জনির পোস্টিং হয় স্থানীয় পলিটিশিয়ান প্রমোদ সেনের বাড়ির নিরাপত্তা তদারকির দায়িত্বে। প্রমোদ সেনের স্ত্রী সুরমা, জনিকে বাড়ির ছেলে হিসেবে ভালোবাসেন বলে দাবি করেন।

প্রমোদের আপত্তি থাকা সত্ত্বেও, বাড়ির বাজার করা থেকে শুরু করে পোষ্যর দেখাশুনো এমনকী সবরকমের গৃহস্থালি কাজ করাই জনির প্রধান দায়িত্ব হয়ে দাঁড়ায়। জনি ওর স্ত্রী আঁখিকে ডিউটি নিয়ে মিথ্যে গল্প শোনায়, কারণ আর যাই হোক স্ত্রীর চোখে নিজেকে ছোট করতে পারবে না সে। বার বার চেষ্টা করা সত্ত্বেও জনি কিছুতেই থানা থেকে ডিউটি বদলাতে পারেনি।

এর মধ্যে আঁখির দিদির ছেলে, তেরো বছরের বনি, দুর্গাপুরে ওর বাড়ি থেকে পালিয়ে, জনার্দনদের বাড়িতে এসে হাজির হয়। কলকাতায় একটা দাবা টুর্নামেন্টে যোগ দিতে চায় সে। জনি এবং বনির মধ্যে সম্পর্কটা একটু গোলমেলে, অনেকটা টম এন্ড জেরির মত। জনি চায় বনি বড়দের শাসন মেনে কাজ করুক। কিন্তু বনি কিছুতেই বিশ্বাস করে না ছোটরা বড়দের থেকে কম বোঝে। এরই মধ্যে জনির মিথ্যেগুলি আঁখির চোখের সামনে একে একে তুলে ধরতে শুরু করে বনি।

জনির ভাগ্যচক্রে হঠাৎ পরিবর্তন আসে। তিনজন দুষ্কৃতী প্রমোদ সেনের বাড়িতে হঠাৎ হামলা করে। নিখোঁজ হয় প্রমোদ সেনের মেয়ে রিমিও। ওদিকে বনির দাবা টুর্নামেন্টের দিন আসন্ন। ওর নেপথ্যে রয়েছে আরও বড় গল্প! জনি কি পারবে তার কেরিয়ারের প্রথম কেসের সমাধান করতে? বনি কি পারবে দাবা টুর্নামেন্টে জিতে নিজেকে প্রমাণ করতে? নাকি দুজনকে লক্ষ্য পূরণ করতে একে অন্যের সাহায্য নিতে হবে। পরতে পরতে রহস্য, দাবার চাল, অলীক স্বপ্ন ছুঁতে চাওয়া এক পুলিশ অফিসার এবং এক কিশোরের আখ্যান নিয়েই গল্প ‘জনি বনি’।

সিরিজের কাহিনী, চিত্রনাট্য এবং পরিচালনার দায়িত্বে রয়েছেন অভিজিৎ চৌধুরী। প্রযোজনায় দেব সরকার। সঙ্গীত পরিচালনায় আকিব হায়াত। চিত্রগ্রহণে শুভদীপ দে। ওটিটি প্ল্যাটফর্ম ক্লিকে আসছে এই ওয়েব সিরিজ। সিরিজে  তরুণ পুলিশ অফিসার জনির চরিত্রে দেখা যাবে দেবাশিস মণ্ডলকে। দেবাশিসের স্ত্রীয়ের চরিত্রে  স্বস্তিকা দত্ত আর স্ত্রীয়ের বোনের ছেলে বনির ভূমিকায় দেখা যাবে কিশোর অভিনেতা অঙ্কিত মজুমদারকে। দেবাশিস, স্বস্তিকা, অঙ্কিত ছাড়াও কমলেশ্বর মুখার্জি, লোকনাথ দে, অনির্বাণ ভট্টাচার্য, যুধাজিৎ সরকার, শুভস্মিতা মুখোপাধ্যায়, পুষ্পিতা মুখোপাধ্যায়, জয়তী চক্রবর্তী, অভ্যুদয় দে এবং তুষিতা বন্দ্যোপাধ্যায় অভিনয় করেছেন।

News Britant
Author: News Britant

Leave a Comment