News Britant

Wednesday, August 17, 2022

বাংলাদেশে বিমানের ময়লার ট্রলিতে ১০টি সোনার বার উদ্ধার

Listen

#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশে বিমানের আবর্জনার ট্রলিতে মিলল ১০টি সোনার বার। বাংলাদেশের সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মঙ্গলবার সকাল ৮টায় এই সোনা উদ্ধার করা হয়।

কাতারের দোহা ফেরত বাংলাদেশ বিমানের ফ্লাইটের আবর্জনার ট্রলি স্ক্যান করে কোটি টাকার এসব বার উদ্ধার করা হয়। উদ্ধার সোনার বাজার মূল্য প্রায় এক কোটি টাকা বলে জানায় কাস্টমস। বিষয়টি নিশ্চিত করেন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা নাজাসি পারভেজ।

তিনি বলেন, ‘উদ্ধার সোনার ওজন এক কেজি ১৬০ গ্রাম। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।’ রাজস্ব কর্মকর্তা আরও বলেন, ‘আমাদের কাছে গোপন তথ্য ছিলে ফ্লাইটে করে সোনা আসছে। সেজন্য আগে থেকেই সর্তক ছিলাম।

বিমান অবতরণের পরই যাত্রীদের তল্লাশি করি, কিন্তু সোনা পাইনি। যাত্রীরা বেরিয়ে যাওয়ার পর বিমানের ময়লার ঝুড়ি স্ক্যান করে দশটি সোনার বার উদ্ধার করা হয়। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান এই কর্মকর্তা।

সূত্র জানায়, আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালী চক্রের সদস্যরা মালয়েশিয়া, সিঙ্গাপুর ও দোবাই বসেই নিয়ন্ত্রণ করছে। তারা বাহককে দিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর।

চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে কোটি কোটি টাকার স্বর্ণ চোরাচালী করছে। স্বর্ণবাহককে গ্রেফতার করতে পারলেও স্বর্ণ চোরাচালী চক্রের গডফাদারদের গ্রেফতারে ব্যর্থ হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

News Britant
Author: News Britant

Leave a Comment