News Britant

Wednesday, August 17, 2022

নাবালিকা বান্ধবীর বিয়ে থামাতে বিদ্যালয়ের মাধ্যমে বিডিও’র দারস্থ কন্যাশ্রীরা

Listen

#রায়গঞ্জঃ কারোর সহপাঠী, আবার কারোর বোন নবম শ্রেণির ছাত্রীটি এখনও নাবালিকা। অথচ তার বাবা হুমায়ুন কবির তাকে জোর করে বিয়ে দিচ্ছেন। এমন ঘটনা শুনতে পেরে, বান্ধবীটির বাড়িতে গিয়ে পৌঁছায় মহারাজাহাট হাই স্কুলের কন্যাশ্রী বাহিনীর মেয়েরা।

তারা সকলে মিলে বোঝায় ওই নাবালিকা বান্ধবীর বাবাকে। থেমে যায় বিয়ের আয়োজন। এরপর আবারও  মেয়েকে জোর করে বিয়ের হুমকি দেয় নাবালিকার বাবা হুমায়ুন। ফলে এবার স্কুলের প্রধান শিক্ষকের মাধ্যমে সমষ্টি উন্নয়ন আধিকারিকের দারস্থ হল রায়গঞ্জ  ব্লকের মহারাজাহাট হাই স্কুলের কন্যাশ্রীরা।

ওই স্কুলের কন্যাশ্রী বাহিনীর তনুশ্রী কর্মকার, মৌমিতা দাস, রেণুকা যাদব বলে, আমরা স্কুলের শিক্ষিকাদের নিয়ে ওই বান্ধবীর বাড়িতে গিয়ে কম বয়সে বিয়ের অসুবিধা নিয়ে বোঝাই। কিন্তু তারপরও মেয়েটির বাবা জোর করে বাইরে নিয়ে গিয়ে বিয়ে দেবে বলে ঠিক করে।

কন্যাশ্রী ক্লাবে এসে ওই বান্ধবী অভিযোগ অভিযোগ জানাতেই এবার আমরা প্রধান শিক্ষকের মাধ্যমে বিডিও এবং সিনিকে জানিয়েছি। ওনারা এলে সকলে মিলে আবার বোঝাবো ও লিখিত নেব, যাতে ১৮ বছরের আগে ওকে বিয়ে না দেয়। তাদের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় সরকার কন্যাশ্রী বাহিনীর মেয়েদের জন্য এত সুযোগ সুবিধা দিচ্ছে, তাসত্ত্বেও এমন নাবালিকা বিবাহ কিছুতেই মেনে নেওয়া হবে না।

Leave a Comment