News Britant

Tuesday, September 27, 2022

ব্যান্ডপার্টি বাজিয়ে ভিখারীর শব দেহ পৌঁছালো শ্মশানে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: যক্ষের ধন রেখে ভিখারি চলল ব্যান্ড পার্টি বাজিয়ে শ্মশানের দিকে। জীবিত নয় বরং সেই ভিখারীর মৃতদেহ নিয়ে যাওয়া হল সেখানে। হ্যাঁ এমনই একটা বিষয়কে কেন্দ্র করে শান্তিনগর যেন আচমকা উৎসব মুখর হয়ে উঠল।

দূর থেকে মানুষ ভাবলো হয়তো কোন বিয়ে বাড়ির বাজনা বাজছে এবং সেইসঙ্গে বাজি পটকা ফাটানো হচ্ছে। কিন্তু সেখানে গিয়ে দেখা গেল এক অন্য চিত্র। শৈলবালা মোহন্ত নামে এক আশি উর্ধ্ব ভিক্ষা জীবির মৃত্যু হল বার্ধক্য জনিত কারণে।

তার শেষ ইচ্ছা পূরণ করতেই এলাকার বাসিন্দারা বুধবার ব্যান্ডপার্টি বাজিয়ে বাজি পটকা ফাটিয়ে তার মৃতদেহ ইসলামপুর সতীপুকুর শশান ঘাটে নিয়ে যায়। এলাকার কাউন্সিলর অসিত সেন জানান, বৃদ্ধার শেষ ইচ্ছে মত নম এই কাজ করা হয়েছে।

পাশাপাশি তারা এও মনে করছেন যে সারা জীবন ভিক্ষা করেই খুব কষ্টে ওই ভিখারী ছিলেন। অন্তত মৃত্যুর পরে হলেও এভাবে একটু অন্যরকম আয়োজন করা হোক। সেই হিসেবেই এই আয়োজন। উল্লেখ্য, সম্প্রতি ভিখারি তার বাড়িতে সারা জীবনের ভিক্ষা বাবুদ যে খুচরা টাকা পয়সা সংগ্রহ করেছিলেন তা বস্তাবন্দী করে রেখেছিলেন।

সেই বস্তা উদ্ধার করে এলাকার বাসিন্দারা। লাগাতার কয়েকদিন ধরে গুনে দেখেন যে লক্ষাধিক টাকা রয়েছে। না, তারপরও কিন্তু তাদের গণনা শেষ করতে পারেননি ।আরো অজস্র খুচরো টাকা পয়সা ছিল তার অধীনে। সেই ভিক্ষাজীবী শৈলবালা মহন্ত অবশেষে সারা জীবনের সেই অর্থ রেখে চলে গেলেন নীরবে অনন্তলোকে।

Leave a Comment