News Britant

Tuesday, September 27, 2022

স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি ও স্কুলের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্নাঢ্য র‍্যালি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: একদিকে দেশের স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি অন্যদিকে স্কুলের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী। এই দুই মিলে সোমবার ডুয়ার্সের অন্যতম প্রাচীন ঐতিহ্যময় স্কুল মাল আদর্শ বিদ্যা ভবনে এক আলাদা উদ্দিপনা সৃষ্টি করলো। স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি উপলক্ষে দেশ ব্যাপী অমৃত মহৎসব পালিত হচ্ছে। এবছর স্বাধীনতা দিবসের তাৎপর্য আলাদা ছিল।

সর্বত্র ছিল এক সাজো সাজো রব। এর সাথেই মাল আদর্শ বিদ্যা ভবনের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গত ২৩ জানুয়ারি থেকে শুরু হয়ে বর্ষ ব্যাপী নানা অনুষ্ঠান। ১৯৪৮ সালে ২৩ জানুয়ারি এই স্কুল প্রতিষ্ঠা হয়েছিল।প্রথম দিকে করোনা বিধিনিষেধ প্রকাশ্যে অনুষ্ঠান করা সম্ভব হয়নি। তবে বিধিনিষেধ শিথিল হতেই নানা অনুষ্ঠান শুরু হয়েছে। 

সোমবার স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি ও স্কুলের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী এই দুই উপলক্ষে স্কুলের পক্ষ থেকে এক বর্নাঢ্য র‍্যালি বের করা হয়। এদিন স্কুলের প্রাঙ্গণ থেকে বের হয়ে হয়ে শহরের বিভিন্ন পথ ধরে পরিক্রমা করে। এদিন স্কুলের ছাত্রছাত্রী, শিক্ষক সহ অনেকে এই র‍্যালিতে পা মেলান। স্কুলের প্রধান শিক্ষক উৎপল পাল জানান, এই বছরের বিভিন্ন সময়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী বছর ২৩ জানুয়ারি এই প্লাট্রেনিয়াম জয়ন্তীর শেষ হবে। 

Leave a Comment