News Britant

Saturday, September 24, 2022

টানা বৃষ্টিতে চরম সমস্যায় ডুয়ার্সের বিভিন্ন এলাকার মানুষ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ টানা বৃষ্টিতে সমস্যায় ডুয়ার্সের বিভিন্ন এলাকার মানুষ। রাত থেকে বৃষ্টি হচ্ছে ডুয়ার্স জুরে। বৃষ্টির কারনে জল বেরেছে ডুয়ার্সের সব নদী ও ঝোড়ার।  বিভিন্ন এলাকায় জমে গেছে বৃষ্টির জল। রাস্তাঘাট প্রায় ফাকা। লোকজন নেই হাট বাজারে।

সোমবার সকাল থেকে বৃষ্টির পরিমান বেড়ে যাওয়ায় সব থেকে সমস্যায় পরেছে মালবাজার মহকুমার ব্যাবসায়ীরা। এদিন বৃষ্টিতে হাট বাজারে জল জমে যায়। যারফলে ভেসে যায় কাচা সব্জি। একই ছবি হাটের বিভিন্ন দোকানদারদের। বৃষ্টির কারনে ক্রেতাদের দেখা নেই।যেহেতু রাত থেকে বৃষ্টি হচ্ছে, সেই কারনে এক ধাক্কায় গরম অনেকটাই কমেছে। ঠান্ডার পরিবেশ তৈরি হয়েছে সকালের দিকে।

একটানা বৃষ্টির কারনে সমস্যা বেরেছে সাধারণ মানুষের।  কারন নিকাশি ব্যাবস্থা ঠিক না থাকায় বিভিন্ন এলাকায় জল জমে গেছে মহকুমা জুরে। এরকমই ছবি দেখা গেলো দক্ষিন বিধান পল্লী এলাকায় এখানে বিভিন্ন বাড়ির সামনে হাটু সমান জল জমে গেছে। অল্প বৃষ্টি হলেই এই হাল হয় বলে স্থানিয়দের দাবি। সকাল থেকে জল পেরিয়ে যাতায়াত করতে হচ্ছে এলাকার মানুষকে। পাশাপাশি বারছে মশা-মাছির উপদ্রব। ওদলাবাড়ি শুধু নয়, বৃষ্টির জল জমে তেশিমলা ও কুমলাই গ্রাম পঞ্চায়েত এলাকায়।

সমতলের পাশাপাশি বৃষ্টি হয়েছে পাহাড়ি এলাকা গরুবাথান ব্লকেও। এই এলাকার চেল নদীর  জল হঠাৎ করে বেড়ে যায়। যারফলে সেই জল নদীর ডাউন স্টিমেও বেড়ে যায়। এই বৃষ্টি কখন থামবে তা বোঝা যাচ্ছে না। কারন আকাশে মুখ ভার। রয়েছে মেঘও। তাই ভারি বৃষ্টির আরো সম্ভাবনা রয়েছে। যদিও দুপুরের পর বৃষ্টি থামায় সুর্যের মুখ দেখা যায় এতেই স্বস্তি ফেরে। 

Leave a Comment