News Britant

Saturday, September 24, 2022

ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস, সতর্ক থাকার বার্তা আবহাওয়া দপ্তরের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#নিউজ ডেস্কঃ আজ থেকে আগামী ৫ দিন উত্তর বঙ্গ জুড়ে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্রের নোডাল অফিসার শুভেন্দু বন্দ্যোপাধ্যায় এদিন এক বার্তায় জানান, উত্তরের সমভূমি, তরাই, ডুয়ার্সে আগামী ৩১শে অগাস্ট থেকে ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত মেঘলা আকাশ থাকার সম্ভাবনা আছে।

কোচবিহারে আগামী ৩১শে অগাস্ট মাঝারি বৃষ্টি, ১লা থেকে ৪ঠা সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। আলিপুরদুয়ারে আগামী ৩১শে অগাস্ট ও ৩রা সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ১, ২ ও ৪ঠা সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

জলপাইগুড়িতে আগামী ৩১শে অগাস্ট থেকে ২রা সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টি, ৩ থেকে ৪ঠা সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি সম্ভাবনা আছে। উত্তর দিনাজপুরে আগামী ৩১শে অগাস্ট ও ১লা সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টি ২ থেকে ৪ঠা সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি সম্ভাবনা আছে।

পাশাপাশি, মাঝিয়ানের আবহাওয়া অফিস থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলার আকাশ আজ থেকে ৫ দিন মেঘলা থাকবে। ৪ঠা সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিনই মাঝারি বৃষ্টি হতে পারে।

চাষিভাইদের জন্য প্রয়োজনীয় পরামর্শ হিসেবে বলা হয়েছে, আগামী পাঁচ দিন বৃষ্টির পূর্বাভাস থাকায় জমিতে সার দেওয়ার প্রয়োজন নেই, এছাড়াও ফসলে স্প্রে বন্ধ রাখুন। প্রয়োজনে স্থানীয় কৃষি দপ্তরের আধিকারিকদের সাথে কথা বলুন।

Leave a Comment