News Britant

Sunday, September 25, 2022

রায়গঞ্জ মেডিকেলে বসলো পুলিশ ক্যাম্প

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#সুমন রায়, রায়গঞ্জঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান, রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে বসলো রায়গঞ্জ থানার পুলিশ ক্যাম্প। বৃহস্পতিবার রায়গঞ্জ স্পেশালিটি হাসপাতালের পাশে এই পুলিশ ক্যাম্পটি গড়ে তোলা হলো। দীর্ঘদিন ধরেই রায়গঞ্জ মেডিকেল কলেজে একটি পুলিশ ক্যাম্প গড়ে তোলার দাবি করা হচ্ছিলো। পুলিশ ক্যাম্প না থাকায় নানারকম সমস্যার পড়তে হচ্ছিল সাধারণ মানুষকে।

অবশেষে মানুষকে পরিষেবা দিতে রায়গঞ্জ মেডিকেলে বসলো পুলিশ ক্যাম্প। এই পুলিশ ক্যাম্পের ব্যাপারে পুলিশ সুপার মহম্মদ সানা আখতার জানান মানুষকে পরিষেবা দেওয়ার জন্য রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে পুলিশ ক্যাম্প করা হলো। অফিসার ও ফোর্স মিলিয়ে মোট ২০ জন থাকবে এই পুলিশ ক্যাম্পে বলে জানান পুলিশ সুপার।

অন্যদিকে এই পুলিশ ক্যাম্প নিয়ে মন্ত্রী গোলাম রব্বানি জানান, যারা সমস্যার পড়বেন তাঁরা এই পুলিশ ক্যাম্পে আসবেন এবং সুবিধা পাবেন। এই ক্যাম্পের ফলে মানুষের সমস্যা দূর হবে বলে জানান।তবে দীর্ঘদিন ধরে রায়গঞ্জ মেডিকেলে রোগী পরিষেবা দিতে গিয়ে বারবার হেনস্তার শিকার হতে হতো নিরাপত্তা রক্ষীদের।

সেই নিরপত্তা রক্ষীদের কতটা সুবিধা হবে সেই বিষয় নিয়ে রায়গঞ্জ মেডিকেলের তৃণমূল অস্থায়ী কর্মী সংগঠনের সভাপতি সত্যরঞ্জন সরকার জানান, রায়গঞ্জ মেডিকেলের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কানাইলাল আগরওয়ালকে সমস্যার কথা জানালে তিনি মুখ্যমন্ত্রীকে আমাদের সমস্যা বিষয়টি তুলে ধরেন। যার ফলে দীর্ঘদিনের দাবি মত আজ রায়গঞ্জ মেডিকেল কলেজে পুলিশ ক্যাম্প প্রতিষ্ঠা হলো।

এই পুলিশ ক্যাম্প এর ফলে যে সমস্যাগুলো সম্মুখী হতে হতো তাদের সেগুলো আর থাকবেনা বলে আশা প্রকাশ করেছেন তিনি। এদিনের এই পুলিশ ক্যাম্প উদ্বোধন উপস্থিত ছিলেন মন্ত্রী গোলাম রব্বানী, জেলাশাসক অরবিন্দ কুমার মিনা, পুলিশ সুপার মহঃ সানা আক্তার, রায়গঞ্জ মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল,  রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী, রায়গঞ্জ পৌরসভার পুর প্রশাসক সন্দীপ বিশ্বাস, রায়গঞ্জ মেডিকেল কলেজের এমএসভিপি প্রিয়ঙ্কর রায়,রায়গঞ্জ মেডিকেল কলেজের প্রিন্সিপাল কৌশিক সমাজদার সহ অন্যান্যরা।

প্রসঙ্গত, রায়গঞ্জ মেডিকেল কলেজে দালাল চক্র বন্ধ করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই নির্দেশ দিয়েছিলেন। সেইমত এই পুলিশ ক্যাম্প প্রতিষ্ঠার ফলে সেই দালালচক্র বন্ধের পাশাপাশি রায়গঞ্জ মেডিকেল কলেজে পরিষেবার ক্ষেত্রে যে সমস্ত সমস্যার সম্মুখীন হতে হতো রোগীর পরিবার ও নিরাপত্তারক্ষীদের সেই সব সমস্যার সমাধান মিলবে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

Leave a Comment