News Britant

Sunday, September 25, 2022

ওপার বাংলার কবিকে সম্মান ড্রইং রুমের কবিতায়

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: ড্রইং রুমের কবিতা শীর্ষক একটি অন্য ধারার অনুষ্ঠান হয়ে গেল ইসলামপুরের বাউন্ডুলের আখড়ায়। এই পর্বের আয়োজক সেতু,ইচ্ছেডানা ও এবং রোদ্দুর নামে তিনটি সাহিত্য পত্রিকা। অর্পিতা দত্তের রজনী কান্তের গান দিয়ে শুরু এদিনের বৈঠকি পর্ব। শুরুতেই শব্দ কথায় বাংলাদেশের রংপুর বিভাগীয় লেখক পরিষদের সম্পাদক জাকির আহমদ মিলিয়ে দেন সবাইকে। মূলত তার সম্মানেই এই আসর।

তাকে সম্মান জানান লেখক সুশান্ত নন্দী, নীলাঞ্জন ভৌমিক, সমাজকর্মী অনির্বান নাগ, কাউন্সিলর অর্পিতা দত্ত ও নৃত্য শিল্পী শিপ্রা রায়। স্বরচিত কবিতা পাঠ করেন ভবেশ দাস,সুশান্ত নন্দী, রাধেশ্যাম দে সরকার, নিশিকান্ত সিনহা, স্বরূপানন্দ বৈদ্য, প্রসূন শিকদার, গীতাঞ্জলি কুন্ডু, মঞ্জরী পাল ধর, শিপ্রা রায়, নীলান্জন ভৌমিক ও জ্যোতি বিশ্বাস।

স্বরচিত হিন্দি কবিতা পাঠ করেন সুরমা রানী। অনির্বান নাগের গীটারের সাথে সংগীত যেন এক অন্যমাত্রা। করোণাকালে বাংলাদেশে পাতাপ্রকাশ আয়োজিত একটি আবৃত্তি প্রতিযোগিতায় বিচারকের ভূমিকা পালন করায় মান পত্র তুলে দিয়ে সুশান্ত নন্দীকে সম্মান জানান জাকির আহমদ।

ডঃ বাসুদেব রায়ের আলোচনায় উঠে আসে রংপুরের বেগম রোকেয়ার কথা। গীটারের সাথে গানে আসর মাতিয়ে দেন অনির্বান নাগ। একক নৃত্যে রূপকথা নন্দী ছন্দ এনে দেয়। অনুষ্ঠানটি সুচারু ভাবে সঞ্চালনা করেন জ্যোতি বিশ্বাস।সভামুখ্য নিশিকান্ত সিনহার সমাপ্তি ভাষণের মাধ্যমে শেষ হলো এদিনের আসর।

Leave a Comment