News Britant

Sunday, September 25, 2022

সপ্তাহের শেষে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#নিউজ বৃত্তান্তঃ এই সপ্তাহের শেষ সহ আগামী ৫দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানালো আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্রের নোডাল অফিসার শুভেন্দু বন্দ্যোপাধ্যায় এদিন এক বার্তায় জানান, উত্তর বঙ্গের জেলা গুলোতে আজ থেকে আগামী ৫ দিন ভারী বৃষ্টি হতে পারে।

তিনি জানান, আগামী ৩ থেকে ৭ই সেপ্টেম্বর উত্তর বঙ্গের সবকটি জেলার মেঘলা আকাশ থাকার সম্ভাবনা আছে। কোচবিহারে আগামী ৩রা ও ৪ ঠা সেপ্টেম্বর ভারী বৃষ্টি, ৫ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টি, ৬ ও ৭ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

আলিপুরদুয়ারে আগামী ৩রা ও ৭ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টি, ৪ঠা ও ৬ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ৫ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির  সম্ভাবনা আছে। জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুরে আগামী ৩রা ও ৭ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টি, ৪ঠা ও ৬ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ৫ সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির  সম্ভাবনা আছে।

পাশাপাশি, মাঝিয়ানের আবহাওয়া অফিস থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলার ক্ষেত্রে আগামী ৫ দিন আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এই দুই জেলায় ৩, ৪ ও ৫ই সেপ্টেম্বর ভারী বৃষ্টি হতে পারে এবং ৬ ও ৭ই সেপ্টেম্বর হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই সময় কালে ভারী বৃষ্টির কারনে পার্বত্য অংশে ধস নামতে পারে। চাষিভাইদের জন্য প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়েছে যে, জমিতে সেচ দেওয়ার প্রয়োজন নেই। কীটনাশক ও সার প্রয়োগ করার আগে কৃষি দপ্তরের আধিকারিকদের পরামর্শ গ্রহণ করুন।

Leave a Comment