News Britant

Tuesday, September 27, 2022

সামাজিক ক্ষেত্রে কাজের জন্য দিল্লিতে বিশেষ সন্মান পেল দিল্লীতে আইভিলের যুবক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: সামাজিক ক্ষত্রে কাজের জন্য দিল্লিতে বিশেষ সন্মান পেল ডুয়ার্সের মেটেলি ব্লকের আইভিল চাবাগানের আদিবাসী যুবক আসান তিরকি। গত সোমবার দিল্লির ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সেন্টারে এক অনুষ্ঠানে তার হাতে  “রাস্ট্রিয় গৌরব এয়োয়ার্ড” তুলে দেন তিন রাজ্যের প্রাক্তন রাজ্যপাল তথ ভুতপুর্ব লেফটেন্যান্ট জেনারেল রাধিয়া পাল।

আসান তিরকির কাছ থেকে জানা গেছে, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি নামের এক সংস্থা তাকে এই বিশেষ সন্মানে ভূষিত করেছে। ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি গত বেশ কয়েক বছর ধরে দেশের বিভিন্ন প্রান্তে সামাজিক ক্ষেত্র, শিক্ষা, প্রযুক্তিগত উন্নয়ন নিয়ে কাজ করছে। দেশের নানান এলাকায় যেসব মানুষ সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য কাজ করে চলছে তাদের এই সন্মান দেয়।

উল্লেখ্য,  ইতিপূর্বে দেশের প্রাক্তন উপরাস্ট্রপতি বি,বি, যাত্রী, ক্রিকেটার সুনীল গাভাসকার, চেতনা চৌহান সহ ব্যাক্তিত্ব এই সন্মান পেয়েছেন। শুক্রবার আসান দিল্লি থেকে তার বাড়ি ফিরে এসেছে। তিনি জানান, আমি গত কয়েকবছর ধরে চাবাগানের আদিবাসী সমাজের মধ্যে কাজ করছি। সেই কাজের কথা বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়।

গত কয়েক মাস আগে ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি আমার সাথে যোগাযোগ করে। তারপর আমাকে দিল্লিতে আমন্ত্রণ জানায়। গত সোমবার আমার হাতে সন্মান স্মারক তুলে দেয়।এবছর আমাদের রাজ্য থেকে মাত্র দুইজন এই সন্মান পেয়েছেন। উত্তরবঙ্গ থেকে আমি ও কলকাতার একজন আছেন। এই সন্মান আমার কাজের পরিধি বাড়িয়ে দিয়েছে। 

Leave a Comment