News Britant

Sunday, September 25, 2022

বন্ধ হয়ে থাকা মেটেলি রাস্ট্রভাষ আশ্রম হোস্টেল পরিদর্শন করলেন আদিবাসী উন্নয়ন মন্ত্রী

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ শনিবার মেটেলিতে বন্ধ হয়ে থাকা রাস্ট্রভাষা আশ্রম হোস্টেল পরিদর্শন করলেন রাজ্যের অনগ্রসর শ্রেণীর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী বুলু চিকবরাইক। বন্ধ হয়ে থাকা হোস্টেল দ্রুত চালু করার আশ্বাস দেন তিনি। এদিন তার সফর সঙ্গী ছিলেন মাল পঞ্চায়েত সমিতির সভাপতি সুশীলকুমার প্রসাদ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ আশ্রিতা লাকরামুন্ডা,মেটেলি ব্লক তৃনমুল কংগ্রেস সভাপতি জোশেফ মুন্ডা সহ অন্যান্যরা।

প্রসঙ্গত উল্লেখ্য, মেটেলি রাস্ট্রভাষা হাইস্কুল সংলগ্ন এলাকায় আদিবাসী ছাত্রছাত্রীদের জন্য দুটি হোস্টেল করোনা কালের আগে নির্মাণ হয়ে ছিল। ছেলে ও মেয়েদের জন্যে আলাদা দুটি হোস্টেলে পরিকাঠামো গত সব ব্যবস্থা ছিল। কিন্তু, লালফিতের বাঁধনে উদ্বোধন হয়ে ওঠে নিয়ে। দুটি হোস্টেলেই আগাছায় ভরে যায়। ভেঙে পড়তে শুরু করে হোস্টেলের বৈদ্যুতিক ওয়ারিং সহ অন্যান্য সামগ্রী। এমতাবস্থায় এই খবর বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়।

গত কয়েক দিন আগেই রাস্ট্রভাষা হাইস্কুলের প্রধান শিক্ষক রমেশ সিং জানিয়েছিলেন যে হোস্টেল চালু করার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে চিঠি দেওয়া হয়েছে।জেলাশাসক মোমিতা গোদরাবসু জানিয়েছিলেন, এভাবে সরকারি হোস্টেল পড়ে থাকতে পারেনা। দ্রুত চালু করা হবে। এসব ঘটনা সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর শনিবার ওই হোস্টেল দুটি পরিদর্শনে যান মন্ত্রী শ্রী চিকবরাইক। পরিদর্শন শেষে তিনি বলেন, এই হোস্টেল দুটি চালু হলে এই এলাকার আদিবাসী পড়ুয়াদের উপকার হবে। দ্রুত এটা চালু করার ব্যবস্থা নেওয়া হবে। 

Leave a Comment