News Britant

Tuesday, September 27, 2022

ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নজির গড়লো বছর আড়াইয়ের প্রত্যয়ী

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#বালুরঘাট: বয়স মাত্র আড়াই, মুখে আধো আধো কথা।আর  তাতেই বাজিমাৎ। এই বয়সেই নিজের মেধা দিয়ে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলল ছোট্ট প্রত্যয়ী সরকার, কী রেকর্ড তাঁর?শিশুদের বইয়ে থাকা পশু, পাখি,  ফুল, ফল, ইংরেজী  অক্ষর  ও বৈদিক মন্ত্র  অনর্গল বলে ‌যায় বছর আড়াইয়ের প্রত্যয়ী। এরপরেই পরিবারের মনে উৎসাহ জাগে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তোলার। তারা সেইমত ক্লিপ পাঠায় সেখানে এবং সেই ক্লিপিং পাঠানোর পর গতকাল সুসংবাদ টি জানায় কতৃপক্ষ।

বালুরঘাট শহরের উত্তমাশা পাড়ার বাসিন্দা প্রবীর সরকার ও পরিনীতা সরকারের একমাত্র মেয়ে প্রত্যয়ী।  মাত্র আড়াই বছর বয়েসেই নাম উঠল ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে। দু’বছর বয়স থেকে মা পরিনীতা সরকারের কাছে থেকে পাঠ শুরুপ্রত্যয়ীর। এখন তার বয়স আড়াই। কিন্তু এর মধ্যেই বাংলা ইংরেজি ভাষা মিলিয়ে ৫৩টি কবিতা তার মুখস্থ। শুধু তাইই নয় বছরের চারটে ঋতু, দিন, মাসের নাম মুখস্থ।

পাশাপাশি ছবি দেখে এক নিমেষেই বলে দিতে পারে শিশুদের বইয়ে থাকা পশু, পাখি, সব্জি, ফুল, ফল, বৈদুতিক সরঞ্জাম সহ আসবাব পত্রের নাম। এরপরেই মনে উৎসাহ জাগে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তোলার। পেশায় স্কুল টিচার প্রত্যয়ীর বাবা প্রবীর সরকার জানান তারপরেই সুযোগ বুঝে গত ১৬ জুলাই আবেদন করে পরিবার। যা নিশ্চিত হয় ২৫ জুলাই।  এরপরে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের শংসাপত্রসহ মেডেল আসে অঙ্কিতের বাড়িতে। তাই দেখেই খুশি পরিবারের লোকজন।

Leave a Comment