News Britant

Tuesday, September 27, 2022

শিক্ষক দিবসে শিক্ষক দম্পতির মরণোত্তর দেহদানের অঙ্গীকার

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ ৬১ তম জাতীয় শিক্ষক দিবসে মরণোত্তর দেহ ও অঙ্গ দানের অঙ্গীকার বদ্ধ হলেন রায়গঞ্জ শহরের এক অবসরপ্রাপ্ত শিক্ষক দম্পতি। সোমবার দুপুরে শিক্ষক দিবসের পূন্যলগ্নে নিজেদের মরণোত্তর দেহ ও অঙ্গ দানের অঙ্গীকার করে এমন মহান কাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

রায়গঞ্জ শহরের দেবীনগরের আদি বাসিন্দা দীপক কুমার ঘোষ ও তাঁর সহধর্মিণী মহাশ্বেতা গুহ আজ উকিলপাড়ার আবাসনে এই অঙ্গীকারে স্বাক্ষর করেন। জানা গেছে, রায়গঞ্জে জন্ম মহাশ্বেতা দেবী রায়গঞ্জ মোহনবাটি পার্বতী দেবী হাই স্কুল থেকে পাস করে  করোনেশন থেকে উচ্চমাধ্যমিক পাস করেন।

এরপর রায়গঞ্জ কলেজ, উত্তর বঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিষয় নিয়ে পড়াশোনা শেষ করে কুশমন্ডী হাই স্কুলে শিক্ষকতা শুরু করেন। অপরদিকে, কুশমন্ডী হাই স্কুলের অবসরপ্রাপ্ত টিচার ইন চার্জ দীপক কুমার ঘোষের জন্ম রায়গঞ্জে। তিনি মহারাজা জগদীশ নাথ হাই স্কুল থেকে মাধ্যমিক পাস করে রায়গঞ্জ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন।

এরপর পদার্থ বিদ্যা নিয়ে উত্তর বঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে বেলুড় রামকৃষ্ণ মিশন শিক্ষা মন্দির থেকে বিএড করেন। দীপক বাবু জানান, আমার স্ত্রীর ইচ্ছেকে মর্যাদা দিয়ে এই দেহদান। পাশাপাশি, মহাশ্বেতা দেবীও বলেন, চিকিৎসা বিজ্ঞানে মৃতদেহের একটা অভাব রয়েছে। তাই শিক্ষক দিবসের এই মহান দিনে সেই কাজে হাত বাড়িয়ে দেওয়া হল। এই কাজে আমার ছেলে দেবজ্যোতি সম্পূর্ণভাবে সহয়তা করেছে। এদিন এই অঙ্গীকার পত্র স্বাক্ষরের সময় তাঁর পাশে ছিলেন আত্মীয় ও আবাসনের বাসিন্দারা।

Leave a Comment