News Britant

Tuesday, September 27, 2022

বিভিন্ন আঙ্গিকে শিক্ষক দিবস পালন ইসলামপুরে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: শিক্ষক দিবস উপলক্ষে ইসলামপুর বাস টার্মিনাসে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। এই সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইয়া লাল আগারওয়াল, ও ইসলামপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা। তার সাথে তৃণমূল কংগ্রেসের যুব নেতা কৌশিক গুন এবং অন্যান্য নেতা নেতৃত্বরা।

এই সাংস্কৃতিক সন্ধ্যায় মঞ্চকে মনোরম করেছেন বিভিন্ন বিশিষ্ট শিল্পীরা। সমাজে শিক্ষকদের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয় সেখানে। ৫ই সেপ্টেম্বর দিনটি শিক্ষক দিবস হিসেবে পরিচিত। ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণানের জন্মদিবস। বিভিন্ন জায়গায় সাড়ম্বরে দিনটিকে পালন করা হচ্ছে। একই ছবি উত্তর দিনাজপুরের ইসলামপুরেও। এদিন নিখিল বঙ্গ শিক্ষক সমিতির পক্ষ থেকে ইসলামপুর উচ্চ বিদ্যালয় ময়দানে দিনটিকে উদযাপন করা হয়।

সংগঠনের তরফে জানানো হয়, প্রতি বছরই তারা শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষকদের সন্মান জ্ঞাপন করে থাকেন। এবছরে এই উপলক্ষে সন্মাননা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে এদিন সকালে কমল হাঁসদা ও জয়ন্ত চন্দ এই ২ ক্রীড়া প্রশিক্ষককে সংবর্ধনা দেওয়া হয়। পরে মোট ৫২ জন বর্তমান ও অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষাকর্মীকে এই সন্মাননা প্রদান করা হবে। এদিন উপস্থিত ছিলেন সংগঠনের জোনাল সম্পাদক জয়ন্ত দে, দীপঙ্কর দাস সহ অন্যান্যরা। অন্যদিকে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে ৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবস উদযাপন করেছেন।

এবং এই শিক্ষক দিবসকে সামনে রেখে রক্তদান শিবিরের আয়োজন ছিল এদিন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শিক্ষারত্নপ্রাপ্ত বিশ্বজিৎ সরখেল, মানিক চন্দ্র দাস, তৃণমূলের ইসলামপুর টাউন সভাপতি গঙ্গেশ দে সরকার, ইসলামপুর দক্ষিণ  চক্রের বিদ্যালয় পরিদর্শক বেল্লাল হুসেইন ইসলামপুর সদর চক্রের পরিদর্শক শুভংকর নন্দী ও সমাজ সেবক জাবেদ আখতার।

Leave a Comment