News Britant

Tuesday, September 27, 2022

বিদ্যাচক্রের প্রাক্তন শিক্ষক ছাত্রদের মহামিলন উৎসব

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জ: বিদ্যালয়ের প্রাঙ্গণ অতিক্রম করে আজ সবাই নিজ নিজ কর্মক্ষেত্রে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কিন্তু ৫ ই সেপ্টেম্বর এলেই মনে পড়ে ফেলে আসা দিনগুলোর স্মৃতি। পুরনো দিনগুলোকে ছুঁতে চেয়ে কয়েকবছর আগে রায়গঞ্জের সুদর্শনপুর দ্বারিকাপ্রসাদ উচ্চ বিদ্যাচক্রের কিছু প্রাক্তন ছাত্র ঠিক করে প্রিয় শিক্ষাগুরুদের খুঁজে আবার তারা মিলবে নিজের বিদ্যালয় প্রাঙ্গণে।

এভাবেই শুরু প্রাক্তন ছাত্র শিক্ষক মিলন উৎসবের। এবছর এই মিলন উৎসব পা দিল ৩য় বর্ষে। মাঝে করোনা আবহে বন্ধ থাকার পর এবছর এই বিশেষ দিনে সকল ছাত্র ও শিক্ষকের উৎসাহ ছিল নজরে পড়ার মত। এদিন বিদ্যালয়ের প্রাক্তনীরা পুস্পস্তবক,  উত্তরীয়, মানপত্র ও উপহার দিয়ে শিক্ষকদের প্রতি নিজেদের শ্রদ্ধা জ্ঞাপন করেন।

যে সমস্ত শিক্ষকেরা বিশেষ কারণে বাইরে রয়েছেন, তারাও ভার্চুয়ালি উপস্থিত থেকে সম্মাননা জ্ঞাপন করেছেন। প্রাক্তন শিক্ষকদের পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক অভিজিৎ দত্ত। এই অনুষ্ঠানের প্রধান উদ্যোক্তা অনিমেষ চক্রবর্তী এদিন বলেন, বিদ্যালয়ের শিক্ষকরা আমাদের সন্তান স্নেহে মানুষ করে তুলেছেন। তাদের জন্য এই একটা দিন আমরা সবাই মিলিত হই। আগামীতেও এই ধারা বহন করে চলবে বিদ্যাচক্রের প্রাক্তনীরা।

Leave a Comment