News Britant

Tuesday, September 27, 2022

ভারী বৃষ্টির জেরে ফের প্লাবিত বানারহাট ব্লকের বিস্তীর্ণ এলাকা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#বানারহাট: ভুটান পাহাড় ও ডুয়ার্সে রাতভর ভারী বৃষ্টির জেরে মঙ্গলবার ফের জলমগ্ন হয়ে পড়েছে জলপাইগুড়ি জেলার  বানারহাট ব্লকের গয়েরকাটার কোঙগার নগর কলোনি, জ্যোতির্ময় কলোনি, বিবেকানন্দ পল্লী সহ একাধিক এলাকা। রাস্তার উপর বইছে হাঁটু জল, জল ঢুকে পড়েছে রান্নাঘর ও শোবার ঘরে। এর ফলে বেশিরভাগ বাড়িতে জ্বলেনি উনুন।

সব মিলিয়ে প্রায় ২০০ পরিবার জলবন্দী অবস্থায় রয়েছে। জানা গিয়েছে, বানারহাট সহ চা বাগান ও হাতি নালার জল আংরাভাষা নদীতে এসে পড়ায় নদী ফুলে ফেঁপে উঠেছে। যার ফলে বাড়িগুলিতে জল ঢুকে পড়ছে।যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জল কমতে শুরু করেছে। তবে আকাশ কালো মেঘে আচ্ছন্ন, বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দিনভর এরকম বৃষ্টি চলতে থাকলে আরো বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। জলবন্দী বাসিন্দাদের অভিযোগ, প্রতিবছর এলাকা জলমগ্ন হয়ে থাকলেও প্রশাসনের তরফে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এদিন বানারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি সীমা চৌধুরী জলমগ্ন বাড়িগুলি পরিদর্শনে যান।

তিনি বলেন, ‘এই বছর যতদিন জলমগ্ন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, তার থেকেও এদিনের পরিস্থিতি খুবই খারাপ।আংরাভাষা নদীর বাঁধ নির্মাণের জন্য সেচ দপ্তরকে বলেছিলাম। বাঁধ নির্মাণের কাজ অনুমোদন পেয়েছে। আশা করছি আগামী বছর এই সমস্যা হবে না। নদীর পাড় বাঁধিয়ে এর আগে জল আটকানোর জন্য প্রচেষ্টা করা হয়েছিল, কিন্তু সেটা ভেঙে বাড়িগুলিতে যেভাবে জল ঢুকে বাড়ি ভাঙা শুরু হয়ে গেছে সেটা খুবই চিন্তার বিষয়।’

Leave a Comment