News Britant

Tuesday, September 27, 2022

কুলিক পাখিরালয়ে সেনার চাকুরী প্রার্থীদের বিক্ষোভ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ রায়গঞ্জ কুলিক পাখিরালয়ের গভীর অভয়ারণ্যের একটি অংশে সেনাবাহিনীতে চাকুরীর জন্য প্রস্তুতি নেন শহর গঞ্জের বেশ যুবক যুবতীরা। এদিন সেই প্রস্তুতি করার অংশে বন দপ্তরের উদ্যোগে বৃক্ষরোপণ করে প্রস্তুতিতে চাকুরীপ্রার্থীদের বাধা দেওয়ায়, তারা জাতীয় পতাকা নিয়ে কুলিক পাখিরালয়ের মূল ফটক আটকে বিক্ষোভ প্রতিবাদে নামেন। তাদের দাবি, অবিলম্বে ঐতিহাসিক এই প্রস্তুতি ক্যাম্প তাদেরকে সেনাবাহিনীতে প্রস্তুতির জন্য ছেড়ে দিতে হবে।

জানা গেছে, কুলিক ফরেস্টের ভেতরে যেখানে সেনাবাহিনীতে প্রস্তুতির জন্য যুবক যুবতীরা অনুশীলন করেন, সেটা মিলিটারি বাগান নামে পরিচিত। ভোর থেকে সকাল পর্যন্ত সেখানে চলে যুবক যুবতীদের অনুশীলন। এখানে প্রস্তুতি নিয়ে বহু যুবক যুবতীরা আজ সেনা বাহিনী ও পুলিশে কর্মরত। তাদের দাবি, এই অংশে দীর্ঘদিন ধরে তারা অনুশীলন করে আসছেন। এদিন হঠাৎই তারা দেখতে পান, তাদের অনুশীলন  জায়গায় বন দপ্তরের পক্ষ থেকে গাছ লাগিয়ে দেওয়া হয়েছে। এরকম অবস্থায়, তাদের অনুশীলনে সমস্যা দেখা দিলে তারা বন দপ্তরের দ্বারস্থ হন।

কিন্তু বন দপ্তর তাদের কোন কথা শুনতে না চাওয়ায় আজ তারা কুলিক পক্ষীনিবাস এর সামনে বিক্ষোভ দেখাতে থাকে। পর্যটক থেকে শুরু করে কুলিকের বিট অফিসার কাউকেই কুলিক পক্ষীনিবাসের ভেতরে ঢুকতে দেওয়া হয়না।বিট অফিসার বরুণ সাহাকেও আটকে দেওয়া হয়। এরকম পরিস্থিতিতে ঘটনা স্থলে ছুটে আসেন রায়গঞ্জের রেঞ্জার প্রমিতা লামা। বিক্ষোভে ফেটে পড়েন বিক্ষোভকারীরা। উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। বিক্ষোভকারীদের দাবি,  অনুশীলনের জায়গা ফিরিয়ে না দিলে আগামীদিনে আরও বৃহত্তর আন্দোলনে নামা হবে।

Leave a Comment