News Britant

Saturday, September 24, 2022

মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে CBI

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#আসানসোল: কয়লাপাচার মামলায় ফের তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI। বুধবার সাতসকালে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানা। চলছে তল্লাশি। শুধুমাত্র আসানসোলে মন্ত্রীর বাড়িতে নয়, সিবিআই হানা দিয়েছে কলকাতার তিন এলাকাতেও। সূত্রের খবর, কয়লা পাচার সংক্রান্ত আর্থিক লেনদেনের হদিশ পেতেই এই অভিযান।

এদিন সকাল ৮টা নাগাদ আসানসোলে মন্ত্রীর বাড়িতে পৌঁছে যায় সিবিআই ও সিআরপিএফ আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বাড়ি ঘিরে ফেলে। অনুমতি নিয়ে বাড়িতে তল্লাশি শুরু করে সিবিআই। তবে বাড়িতে মন্ত্রী নেই। তাঁর স্ত্রী এবং পরিচারক-পরিচারিকারা রয়েছেন বলে খবর। কয়লা পাচারের তদন্তে নেমে একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে সিবিআই। তাদের লাগাতার জেরা করে নিত্যনতুন তথ্য উঠে আসছে বলে দাবি তদন্তকারীদের। সেই সূত্রে ধরেই রাজ্যের আইনমন্ত্রীর নাম উঠে এসেছে বলে খবর। সেই সূত্র ধরেই নথির খোঁজে আসানসোলের বাড়িতে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারীরা।

সকাল সোয়া আটটা থেকে শুরু হয়েছিল তল্লাশি। বেলা ন’টা নাগাদ সেখান থেকে গাড়ি নিয়ে বেরিয়ে যান তদন্তকারীর। আসানসোলে মন্ত্রীর আরও একটি বাড়ি রয়েছে। সেখানেই হানা দেয় সিবিআই। এদিকে কলকাতার ব্যবসায়ী প্রতীক দিওয়ানের নিউ আলিপুরের বাড়ি-সহ মোট তিনটি জায়গায়া চলছে তল্লাশি।

ইতিপূর্বে একাধিকবার মলয় ঘটককে তলব করেছিল সিবিআই। জেরা করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দিল্লির ইডি দপ্তরে তাঁকে ডেকে পাঠানো হয়েছিল। প্রায় ঘণ্টা তিনেক ধরে চলে জিজ্ঞাসাবাদ। মন্ত্রীর বয়ান রেকর্ড করেন ইডি আধিকারিকরা। পরবর্তী সময়ে প্রয়োজনে ফের তাঁকে তলব করা হবে বলে ইডি সূত্রে খবর। এর আগে দু’ বার মলয় ঘটককে সমন পাঠিয়ে তলব করেছিল। তবে তৃতীয়বার সমন পেয়ে এদিন হাজিরা দিয়েছিলেন।

Leave a Comment