News Britant

Tuesday, September 27, 2022

বাল্যবিবাহ রোধে লোকশিল্পীদের গান ও পথনাটক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চোপড়া: বাল্যবিবাহ, কুসংস্কার এবং মা ও শিশুর স্বাস্থ্যের সচেতনতা প্রচারে লোক শিল্পীদের গান ও পথ নাটক চোপড়ার দাসপাড়া অঞ্চলে। দাসপাড়া বাজারের মার্কেটিং হলে   ইউনিসেফের সৌজন্যে এবং আমানত ফাউন্ডেশন ট্রাস্টের সহায়তায় ও দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের সহযোগিতায় চোপড়া ব্লক লোক শিল্পী টিমের পরিবেশনায় এদিন জনসচেতনতা মূলক আঞ্চলিক ভাষায় বাল্যবিবাহ রোধে ছোট নাটক ‘বিবাহ নয় শিক্ষা চাই’ পরিবেশিত হয়।

‘২১ বছরের ছেলে  ১৮ বছরের মেয়ে তবেই  দিবেন বিয়ে’, মুখ্য বক্তব্য ছিল এটাই।  এছাড়াও প্রজনন, মাতৃত্ব, নবজাতক, শিশু এবং কিশোরের স্বাস্থ্য বিষয় গুলির উপরে আঞ্চলিক ভাষায় বুঝিয়ে দেন প্রবীণ লোক শিল্পী তথা দলের পরিচালক সুবল গোপ। স্থানীয় ভাষায় গান ও নাটক উপভোগ করতে প্রচুর মানুষের ভিড় ছিল উল্লেখযোগ্য। এদিনের শিল্পীরা ছিলেন দর্শন রায়, দিগেন সিংহ, জয়কৃষ্ণ সিংহ, রবিন রায় আরতি বর্মন, অনিল কর্মকার প্রমুখেরা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দাসপাড়া পঞ্চায়েত প্রধান দুলাল মণ্ডল, উপ প্রধান মনসুর আলম সহ পঞ্চায়েত সদস্য সদস্যা গন। আঞ্চলিক ভাষায় সচেতনতার উপরে গান ও নাটক পরিবেশনায় লোক শিল্পীদের ধন্যবাদ জানিয়েছেন দাসপাড়া পঞ্চায়েত প্রধান দুলাল মন্ডল। তিনি জানান, প্রতিটি অঞ্চলে লোক শিল্পীদের মাধ্যমে জনসচেতনতামূলক প্রচার খুবই গুরুত্বপূর্ণ।

Leave a Comment