News Britant

Saturday, September 24, 2022

৫৩তম বর্ষে রূপাহার যুব সংঘের পুজোয় বুর্জ খলিফা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ রূপাহার যুব সংঘ এবার ৫৩ তম বর্ষ উদযাপন করছে। এই পুজো স্থানীয় বাসিন্দাদের কাছে আবেগের পুজো। পুজো কমিটির সদস্যরা জানিয়েছেন এবারের আকর্ষণ ‘বুর্জ খলিফা’ অনুকরণে ১৩০ফুট উচু মন্ডপ ও আলোক সজ্জা। পুজোর বাজেট  আনুমানিক ২৪ লক্ষ টাকা। এবারের শারদীয়া দুর্গোৎসব কমিটি সম্পাদক রয়েছেন পলাশ বিশ্বাস।

তিনি বলেন, এই পুজোর মন্ডপ শিল্পী আলিপুরদুয়ারের, আলোক সজ্জা আসবে কোলকাতা থেকে। মৃৎ শিল্পী রায়গঞ্জের ভানু পাল। প্রতি বছরের মত এবারের বিশেষ কর্মসূচি স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীদের উপস্থিতিতে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন। বিগত বছর গুলোর ঐতিহ্য অনুসরণ করে শতাধিক দরিদ্র বৃদ্ধ বৃদ্ধা ও শিশুদের মধ্যে  নতুন বস্ত্র বিতরণ করা হবে।

এছাড়াও ছাত্র – ছাত্রীদের হাতে পাঠ্য পুস্তক ও শিক্ষা উপকরণ তুলে দেওয়া হবে। পাশাপাশি, মহা অষ্টমী ও মহা নবমীর দিনে দর্শনার্থীদের মধ্যে মহা ভোগ বিতরণ ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচার। দুর্গোৎসব কমিটির সম্পাদক পলাশ বিশ্বাস এর বক্তব্য, করোনা মহামারীকালে জনসাধারনের সুরক্ষার কথা মাথায় রেখে বিগত দুই বছর আমাদের পুজা আয়োজন সীমিত আকারে করা হয়েছিল।

বর্তমানে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় এ বছর পুজা প্রেমীদের আনন্দ দিতে দুবাই স্থিত বিশ্বের সবচেয়ে উঁচু অট্টালিকা ‘বুর্জ খলিফার’ অনুকরণে ১৩০ ফুট উচু মন্ডপ তৈরির কাজ চলছে। সাথে থাকছে লেজার রশ্মির চোখ ধাঁধানো মন ভোলানো আলোর খেলা। আমরা আশা করছি ‘রূপাহার যুব সংঘ’-এর পক্ষ থেকে এবছর জেলার পুজা দর্শনার্থীদের একটি আকর্ষনীয় পুজা উপহার দেওয়া সম্ভব হবে।

Leave a Comment