News Britant

Saturday, September 24, 2022

সুকান্ত মোড় সর্বজনীনে পুজো তো উপলক্ষ্য, আনন্দই এখানে মূলমন্ত্র

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ  দেবীনগর কসবা মোড় এলাকার সুকান্ত মোড় সর্বজনীন দুর্গোৎসবে পুজো হল উপলক্ষ্য। এই পুজো কমিটির মুল লক্ষ্য হল পরিবারের সকল সদস্য সদস্যাদের নিয়ে পুজোর ৪টে দিন সমস্ত বাদ বিবাদ ভুলে, আনন্দ উৎসবে মেতে ওঠা। পুজো কমিটির বর্তমান সম্পাদক শুভেন্দু চক্রবর্তী বলেন, ২০১২ সালে শঙ্কর ধর, অভিজিৎ দে সরকার, বিষ্ণু দেব ভট্টাচার্য, শিবশংকর রায়, বিশ্বনাথ সরকার, বিকাশ মন্ডল, নান্টু সাহা, দীপঙ্কর রায়ের মত কয়েকজন যুবক এই পুজোর ভাবনা শুরু করেন।

পুজোর সাথে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানই এই পুজোর দর্শক আকর্ষণের মূল চাবিকাঠি। প্রথম বছর থেকেই এই সর্বজনীন দুর্গোৎসবে প্রতিমা, মন্ডপ, আলোকসজ্জা, সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীর খরচ আলাদা আলাদা ভাবে বহন করেন এলাকার বাসিন্দারা। বিষ্ণু দেব ভট্টাচার্য জানান, এবার মন্ডপ কাল্পনিক।

আলোকসজ্জা দিচ্ছে কালিয়াগঞ্জ এবং মূর্তি তৈরি করছেন গোয়ালপাড়ার শিল্পী মহাদেব পাল। এখানে ষষ্ঠী থেকে নবমী প্রতিদিন সন্ধ্যায় স্থানীয় ও বহিরাগত শিল্পীদের সমন্বয়ে মেতে ওঠে পুজো কমিটির সদস্যরা। বাজেট কম হলেও এই পুজোয় পারিবারিক আনন্দ বেশি হয় বলে, পুজো ফেলে কেউ বাইরে যেতে চান না।

Leave a Comment