News Britant

Saturday, September 24, 2022

আবার দেখা গেল হাতির মমত্ববোধ মৃত শাবকের দেহ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: আবারও দেখা গেল হাতিদের মমত্ববোধ। গর্তে পড়ে মারা গেল শাবক। মৃত শাবকের দেহ মাটি চাপা দিয়ে চলে গেল। ঘটনাটি বানারহাট ব্লকের দেবপড়া চাবাগানে। দেবপাড়া চা বাগানের ৩০ নম্বর সেকশানে নিকাশি নালায় পড়ে মৃত্যু হল একটি হস্তিশাবকের। প্রায় ৪ মাস বয়সী বাচ্চাটিকে এদিন চা বাগানের ড্রেনে উল্টো হয়ে পড়ে থাকতে দেখা যায়।

খবর পেয়ে বনদপ্তরের বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়ার্ডের আধিকারিক ও কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। ঘটনাস্থলে আসেন এডিএফও জন্মেজয় পাল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে চা সদ্য লাগানো চা বাগানের ভেতর দিয়ে হাতির দল যাওয়ার সময় বৃষ্টিতে নরম হয়ে থাকা মাটি ধ্বসে শাবকটি ড্রেনে আটকে যায়।

দীর্ঘক্ষণ ড্রেনে উলটো হয়ে পড়ে থাকার কারনে বাচ্চাটির মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। হাতির দলটি বাচ্চাটিকে টেনে তুলতে না পারায়া তারা এলাকা ছাড়ার আগে দেহটি মাটি চাপা দিয়ে সমাধিস্থ করার চেষ্টাও করে বলে স্থানীয়রা জানায়। এমনই একটি ঘটনা প্রায় চার মাস আগে পার্শ্ববর্তী রেডব্যাঙ্ক চা বাগানে ঘটেছিল।

সেবার মৃত সন্তানের দেহ প্রায় ১০ কিলোমিটার শুঁড়ে করে তুলে নিয়ে গিয়ে দলের কাছে পৌঁছেছিল মা। দলের হাতিরা শাবকটির দেহ সমাধিস্থ করার চেষ্টা করে দেহ আগলে চার দিন দাঁড়িয়ে ছিল। এবার বাচ্চাটির বয়স খানিকটা বেশি হওয়ায় তারা দেহ আগলে থাকেনি বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থলে বনদপ্তরের বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়ার্ডের আধিকারিক ও কর্মীরা পৌঁছান। তারা মাটি খুঁড়ে দেহটি উদ্ধার করেন। ময়নাতদন্তের জন্য দেহটি গরুমারা জঙ্গলে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Comment