News Britant

Saturday, September 24, 2022

ভারী বৃষ্টির পূর্বাভাস, সতর্ক থাকার পরামর্শ আবহাওয়া দপ্তরের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#নিউজ ডেস্কঃ আজ থেকে আগামী পাঁচ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। এরকম পরিস্থিতিতে আগামী পাঁচ দিন সতর্ক থাকার পরামর্শ দিল আবহাওয়া দপ্তর। উত্তরের সমভূমি, তরাই, ডুয়ার্স সহ উত্তরের পার্বত্য অংশে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্রের নোডাল অফিসার শুভেন্দু বন্দ্যোপাধ্যায় এদিন এক বার্তায় জানান, আজ থেকে ১৮ই সেপ্টেম্বর পর্যন্ত মেঘলা আকাশ থাকার সম্ভাবনা আছে। কোচবিহার আগামী ১৪, ১৫, ১৬ ও ১৮ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ১৭ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

আলিপুরদুয়ারে আগামী ১৪, ১৫ ও ১৮ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ১৬ ও ১৭ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। জলপাইগুড়িতে আগামী ১৪, ১৫, ১৬ ও ১৮ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টি, ১৭ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তর দিনাজপুরে আগামী ১৪ই সেপ্টেম্বর অল্প ভারী থেকে ভারী বৃষ্টি, ১৫ই সেপ্টেম্বর থেকে ১৮ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

পাশাপাশি, মাঝিয়ানের আবহাওয়া দপ্তর থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষেত্রে আগামী পাঁচ দিন আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে ১৪, ১৬, ১৭ ও ১৮ই সেপ্টেম্বর মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৫ই সেপ্টেম্বর ভারী বৃষ্টি হতে পারে। এরকম পরিস্থিতিতে, চাষীভাইদের রাসায়নিক বা কীটনাশক স্প্রে করার ক্ষেত্রে সবসময়ই কৃষি দপ্তরের আধিকারিকদের সাথে যোগাযোগ রাখতে অনুরোধ করা হয়েছে।

Leave a Comment