News Britant

Saturday, September 24, 2022

যুব সংসদে সেরা ইটাহার কলেজ, কুইজে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ উত্তর দিনাজপুর জেলা ভিত্তিক আন্তঃ কলেজ যুব সংসদ প্রতিযোগিতায় জেলার সেরা হল ইটাহার ডঃ মেঘনাদ সাহা কলেজের পড়ুয়ারা। এদিন রায়গঞ্জ সুরেন্দ্র নাথ কলেজে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় তারা এই শিরোপা ছিনিয়ে নেয়। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সরকারের পরিষদীয় দপ্তরের উদ্যোগে, উত্তর দিনাজপুর জেলা যুব সংসদ কমিটি এবং উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের পরিচালনায় এদিন অনুষ্ঠিত হলো উত্তর দিনাজপুর জেলা যুব সংসদ প্রতিযোগিতা।

রায়গঞ্জ সুরেন্দ্রনাথ মহাবিদ্যালয়ে এ দিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি কবিতা বর্মন, জেলা সমাহর্তা অরবিন্দ কুমার মিনা, অতিরিক্ত জেলাশাসক হসিন জেহরা রিজভি, মানস  মন্ডল, অভিষেক চৌরাশিয়া, রায়গঞ্জ মহকুমার মহকুমা শাসক কিংশুক মাইতি, উত্তর দিনাজপুর জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক অভিজিৎ বিশ্বাস, সুব্রত মজুমদার, সুরেন্দ্রনাথ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষা নীলিমা মোক্তান, নোডাল অফিসার রহমত আলীসহ অনেকেই।

জেলা আধিকারিকেরা জানিয়েছেন, এই প্রতিযোগিতায় ইসলামপুর কলেজ, ডালখোলার শ্রী অগ্রসেন মহাবিদ্যালয়, রায়গঞ্জ সুরেন্দ্রনাথ মহাবিদ্যালয়, ইটাহারের ড. মেঘনাদ সাহা কলেজ, কালিয়াগঞ্জ কলেজ এবং রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। ভবিষ্যতের সমাজদার রাজনৈতিক ব্যক্তিত্ব তৈরি করতে পশ্চিমবঙ্গ সরকারের পরিষদীয় দপ্তরের এই উদ্যোগ।

কলেজ স্তরে পাঠরত পড়ুয়াদের  সংসদ সংক্রান্ত নানা  বিষয়ে পারদর্শী করে গড়ে তোলার লক্ষ্যেই আয়োজিত হয় এই প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। জানা গেল প্রতিযোগিতার বিচারক এসেছিলেন ভিন জেলা থেকে। এই বিভিন্ন প্রতিযোগিতায় যারা সফল হবেন তারা বিভাগীয় ক্ষেত্রে অংশগ্রহণ করার সুযোগ পাবেন। পরবর্তীতে রাজ্যস্তরে। উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন শুভঙ্কর দাস।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদেরকে শংসাপত্র, স্মারক ও আর্থিক পুরস্কার দেওয়া হবে বলে জানান জেলা যুব সংসদ কমিটি। যুব সংসদ প্রতিযোগিতায় উত্তর দিনাজপুর জেলা চ্যাম্পিয়ন হয় ইটাহারের ড. মেঘনাদ সাহা কলেজ। পাশাপাশি, কুইজে সেরা হয় রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়, ক্যারেক্টার বিল্ডিং কুইজে সেরা হয় সুরেন্দ্রনাথ কলেজ, এবং তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতায় সেরা হয় রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের মেঘাশ্রী দাস। 

Leave a Comment