News Britant

Tuesday, September 27, 2022

রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: রাস্তা না অন্য কিছু! ধরুন রাস্তাই হলো। তা দেখলে গাঁ শিউরে উঠবে আপনার। একদমই ঠিক শুনেছেন। গোটা রাস্তা যেন কাদা মাটি হয়ে গিয়েছে। গাড়ি নিয়ে যাওয়া তো দূরের কথা পায়ে হেঁটেই যাওয়া মুসকিল হয়ে দাঁড়িয়েছে গ্রামবাসীদের। তাই এবার রাস্তা সংস্কারের দাবিতে একত্রিত হয়ে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা।

বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর ১ ব্লকের লোধন গ্রাম পঞ্চায়েতের খুনিয়াগছ এলাকায়। গ্রামবাসীদের সূত্রে জানা গিয়েছে, খুনিয়াগছ থেকে পার্তাপুর পযন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তার ব্যহাল দশায় পরিণত হয়েছে। গ্রামবাসীদের অভিযোগ গত ১০ থেকে ১৫ বছর ধরে রাস্তা সংস্কারের কোনও কাজ হয়নি ওই এলাকায়।

রাস্তা এতটাই খারাপ যে গ্রামে কোনও অ্যাম্বুলেন্স আসে না। গ্রাম বাসিদের অভিযোগ, ভোট আসলে নেতারা শুধু প্রতিশ্রুতি দিয়ে চলে যায়। আর ভোট পেরিয়ে গেলে ফিরেও কেউ তাকায় না। রাস্তাটি সংস্কারের জন্য স্হানীয় গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে প্রশাসনের আধিকারিকদের জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। তাই এবার রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করে গ্রামবাসীরা। এবং দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি তুলেছেন গ্রামবাসীরা।

অন্যদিকে এ বিষয়ে স্থানীয় জেলা পরিষদের সদস্য তথা পূর্ত কর্মাধ্যক্ষ গোলাম রসুলকে ফোনে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ওই এলাকার রাস্তা সহ বেশ কয়েকটি রাস্তার কাজ ধরা রয়েছে। তবে এন আর ই জি এস এর টাকা ঢুকে গেলে সেই রাস্তাগুলির কাজ শুরু করা হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

Leave a Comment