News Britant

Saturday, September 24, 2022

উৎকর্ষ বাংলা কর্মসূচিতে বিনামূল্যে হোটেল ম্যানেজমেন্ট শিক্ষাকেন্দ্র শুরু

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: হোটেল ম্যানেজমেন্ট বর্তমান সময়ে এক শিক্ষার অঙ্গ। এই শিক্ষার মাধ্যমে কর্মসংস্থান বিরাট সুযোগ রয়েছে। এই সুযোগ করে দিতে বৃহস্পতিবার সকালে মাল ব্লকের সাইলি কর্মতীর্থ ভবনে বিনামূল্যে হোটেল ম্যানেজমেন্ট প্রশিক্ষণ কেন্দ্রের সূচনা করা হয়। এদিন সকাল ১১ টা নাগাদ এই কেন্দ্রের উদ্বোধন করেন মাল পরিমল মিত্র স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষা নন্দিতা মুখোপাধ্যায়।  

উপস্থিত ছিলেন মাল পঞ্চায়েত সমিতির সভাপতি সশীলকুমার প্রসাদ, কর্মাধ্যক্ষ আগাস্তুস কেরকেট্টা সহ অন্যান্যরা। উদ্বোধন করে অধ্যাপিকা শ্রীমতী মুখোপাধ্যায় বলেন, এই জাতীয় শিক্ষার মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ রয়েছে। এই কেন্দ্রের মাধ্যমে ভবিষ্যতে যুবক যুবতীদের কর্মসংস্থানের সম্ভাবনা তৈরি হবে। এই প্রশিক্ষণ কেন্দ্রে ইতিমধ্যে  আশেপাশের চা বাগানের ১২০ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে বলে জানাগেছে। 

এই কেন্দ্রের প্রশিক্ষক রমেন প্রধান জানান, রাজ্য সরকারের আর্থিক ও পরিকাঠামোগত আনুকুল্যে আজ এই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হলো। এখানে বিনামূল্যে আশেপাশের চা বাগানের শিক্ষিত বেকার যুবক যুবতীদের। প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ শেষে তাদের কর্মসংস্থান দেশের বিভিন্ন প্রান্তের হোটেল ও পর্যটনকেন্দ্রে নিশ্চিত করা হবে। এখন পর্যন্ত এই কেন্দ্রে ১২০ জন শিক্ষার্থী নাম নথি ভুক্ত করেছে। প্রাথমিক ভাবে ৩০ জনের ব্যাচ করে প্রশিক্ষণ দেওয়া হবে।

Leave a Comment