News Britant

Sunday, September 25, 2022

এবার পুজোয় সেরা চার বাংলা ছবি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#দেবলীনা ব্যানার্জী: নতুন শাড়ি, নতুন জামা, নতুন জুতো, বাঙালির কাছে পুজো মানেই নতুন সব কিছু। এর সাথে পুজো মানেই নতুন বাংলা ছবি রিলিজ। গত কয়েক বছরে আমরা পেরিয়ে এলাম করোনা নামক অসুরের দাপট। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক তাই পুজোয় সিনেমাহল ভর্তি দর্শক অন্তত এ বছর আশা করাই যায়। এক লহমায় দেখে নেওয়া যাক পুজো ২০২২ এ কী কী বাংলা ছবি  আসতে চলেছে। সব কটি ছবি মুক্তি পাবে পুজো ঘিরেই। পুজোর একদম আগে আগেই।

১.নামভূমিকায় বড় চমক দেব আর প্রসেনজিত্‍, টলিউডের দুই সুপারস্টারের ছবি মানেই নতুন ভাবনায় তাক লাগানো কাজ। আর এ বছর পুজোয় আরও উপরি পাওনা দেব ও প্রসেনজিত্‍ এক ছবিতে।’তোমার মৃত্যু মানেই তো আমার জীবন. দিস ইস হাউ উই আর ব্লেসড! জীবন-মৃত্যু.।’ ১৯৬৪ সালে মুক্তিপ্রাপ্ত রাজেন তরফদার পরিচালিত ‘জীবন কাহিনি’ ছবিতে এই সংলাপ শোনা গিয়েছিল বিকাশ রায় ও অনুপ কুমারের মুখে। কাট টু ২০২২!

ফের এক জীবন ও মৃত্যুর গল্প বড় পর্দায়। ছয়ের দশকের ছবির সেই সংলাপ ফের শোনা গেল ‘কাছের মানুষ’ ছবির ট্রেলারে। মুখ-মুখোশের ভিড় চিনিয়ে দেবে ‘কাছের মানুষ’? পথিকৃত্‍ বসুর নতুন ছবি ‘কাছের মানুষ’। এর আগে ‘হরিপদ ব্যান্ডওয়ালা’, ‘টোটাল দাদাগিরি’, ‘ফিদা’, ‘কে তুমি নন্দিনী’ র মতো ছবিগুলি পরিচালনা করেছেন পথিকৃত্‍। তবে এবার ‘কাছের মানুষ’ পথিকৃতের বানানো একদম অন্যধারার ছবি। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়, দেব ও ইশা সাহা। দেবই এই ছবির প্রযোজক। সম্ভাবনাময় পরিচালকদের প্ল্যাটফর্ম দেন দেব এবং পুজোয় প্রমাণ হয়ে যাবে দেব এই বিষয়ে কতটা আত্মবিশ্বাসী। দেব ও প্রসেনজিত্‍ এক ছবিতে একসঙ্গে, যা নিয়ে পুজোয় পারদ তুঙ্গে।

২. ‘বৌদি ক্যান্টিন’ একদম অভিনব ভাবনার ছবি। রান্না কোনও বোঝা নয় বরং একটা আর্ট, একটা ভালবাসা। যা দিয়ে স্বনির্ভর হওয়া যায়। এক মধ্যবিত্ত পরিবারের বধূর জীবনের বিভিন্ন টানাপোড়েন ও স্বপ্নপূরণের গল্প। বিখ্যাত শেফ, কলকাতার মেয়ে আসমা খানের জীবন অবলম্বনে তৈরি এই ছবি। ছবির পরিচালনার দায়িত্বে পরমব্রত চট্টোপাধ্যায়। সংলাপ লিখেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। মুখ্য ভূমিকায় শুভশ্রী গঙ্গোপাধ্যায়। শুভশ্রীর সঙ্গে এই ছবিতে জুটি বেঁধেছেন পরমব্রত নিজেই। এছাড়াও দুটি বিশেষ ভূমিকায় রয়েছেন সোহম চক্রবর্তী ও অনসূয়া মজুমদার। ছবির ট্রেলার আশা জাগিয়েছে।

৩. সোনাদা, ঝিনুক, আবির ফিরলো আবার, রহস্য কাহিনির মোড় ঘুরবে এবার। ‘গুপ্তধনের সন্ধানে’ এবং ‘দুর্গেশগড়ের গুপ্তধন’-র বিশাল সাফল্যের পর এসভিএফ-র ব্যানারে আসতে চলেছে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। ‘গুপ্তধন ফ্র্যাঞ্চাইজির’ তৃতীয় ছবিতেও মুখ্য ভূমিকায় রয়েছেন আবির চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ও ইশা সাহা। এই ছবিতে থাকবে কর্ণসুবর্ণের এক গৌরবময় অধ্যায়। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। পুজোয় ছোটদের জন্যও এ ছবি উপরি পাওনা।

৪. এবার পুজোয় দর্শকদের থ্রিলার ছবি উপহার দেওয়ার দায়িত্ব নিয়ে ফেললেন পরিচালক সৌভিক দে। একঝাঁক নতুন অভিনেতাদের সঙ্গে নিয়ে সৌভিক আনছেন ‘বিজয়া দশমী’! সৌভিকের এই ছবিতেই নামীদের মধ্যে দেখা যাবে রজতাভ দত্ত, আরিয়ান ভৌমিক, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় ও গুলশনারা খাতুনকে। দৃষ্টি এন্টারটেনমেন্ট প্রযোজনায় মুক্তি পাবে ‘বিজয়া দশমী’ ছবিটি।

Leave a Comment