News Britant

Tuesday, September 27, 2022

চিঠি লেখাকে জনপ্রিয় করতে ডাক বিভাগের প্রতিযোগিতা, সফল রায়গঞ্জের সাইনী

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ একটা সময় ছিল, যখন ডাক বিভাগের রমরমা ছিল। সময়ের সাথে সাথে রমরমা কমেছে ভারতীয় ডাক বিভাগের। ঠিক এমন সময়েই চিঠি লেখার প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে ডাক বিভাগ শুরু করেছে চিঠি লেখা প্রতিযোগিতা। আয়োজকদের দাবি, বর্তমান সময়ে যখন সোশ্যাল মিডিয়া এবং ইমেল যোগাযোগের একটি শক্তিশালী হাতিয়ার হিসেবে উঠে এসেছে, তখন ইন্ডিয়া পোস্ট, শিক্ষার্থীদের চিঠি লেখায় অনুপ্রাণিত করতে এবং চিঠি লেখার প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে  উদ্যোগ শুরু করেছে।

দিনাজপুর পোস্টাল ডিভিশনের সুপারেনটেনডেন্ট সুশান্ত ভদ্র বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষটিতেও ইন্ডিয়ান পোস্ট ৯ থেকে ১৫ বছর বয়সী শিশুদের জন্য একটি আন্তর্জাতিক চিঠি লেখার প্রতিযোগিতার আয়োজন করে। এতে রায়গঞ্জ সেন্ট জেভিয়ার্স স্কুলের ছাত্রী সাইনি ঘোষ দ্বিতীয় স্থান অধিকার করে।

এদিন সাইনির হাতে সার্টিফিকেট, মোমেন্টো ও দশ হাজার টাকা তুলে দেওয়া হয়। প্রতিযোগিতাটিতে ওয়েস্ট বেঙ্গল সার্কেল থেকে দ্বিতীয় স্থান অধিকার করায় ভীষণ খুশি সেন্ট জেভিয়ার্স স্কুলের প্রিন্সিপাল দামিয়েন টুডু। তিনি বলেন, সাইনির এই সফলতা আমাদের স্কুলের মুকুটে যোগ করেছে এক নতুন পালক। সাইনির এহেন সাফল্যে উচ্ছ্বসিত তার বাবা বিপ্লব ঘোষ।

তিনি জানান, আমার মেয়ে দাবা খেলতে ভালোবাসে। অনুর্ধ ৯ বয়স ভিত্তিক রাজ্য প্রতিযোগিতায় রাজ্যে সেরা হয়েছিল। এশিয়ান দাবা খেলায় মালেশিয়া কে পরাজিত করেছে। বিশ্বজুড়ে জলবায়ু পরিবর্তন নিয়ে আয়োজিত প্রতিযোগিতায় সার্কেলে সেরা হয়েছে। আমরা ওর পরিবারের লোকেরা ভীষণ খুশি।

Leave a Comment