News Britant

Sunday, September 25, 2022

জেলার নাট্য ভাবনার বড় সাফল্য অগ্নিশিখার নাট্য উৎসব

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: অগ্নিশিখা নাট্য সংস্থার ৪২তম বর্ষ পূর্তি উপলক্ষে নাট্য উৎসব অনুষ্ঠিত হলো ইসলামপুর বাস টার্মিনাসে। শুক্রবার ওই অনুষ্ঠানে সংস্থার সম্পাদক সুশান্ত নন্দীর স্বাগত ভাষণের পর সমবেত উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন নটরাজ নৃত্য মন্দিরের শিল্পীরা। নৃত্য নির্দেশনায় ছিলেন দেবশ্ৰী সাহা। এদিন ছোটদের নাটক লিপস্টিক ক্যালেঙ্কারী ছিল বড়দের কাছেও বিশেষ আকর্ষণ।

নাট্য নির্দেশনায় ছিলেন উত্তম সরকার, অভিনয়ে রূপকথা নন্দী, দেব সরকার, নুপুর সরকার, রিয়া রায়, প্রিয়া রায়, সান্নিধ্য দে, তৌষার্তিক নন্দী, সুদেষ্ণা পাল, অর্কপ্রভ চ্যাটার্জী, চয়ন রায়, সংযুক্তা পাল। ছোটদের অভিনয়ের গুনে সার্থক এই প্রচেষ্টা।হাসির নাটককে রীতিমতো উপভোগ করেছেন দর্শকরা। এদিন ছোটদের পাশাপাশি বড়দের নাটক “আহারে মরণ” শিল্পীদের অভিনয়ের গুনে যেন নান্দনিক হয়ে উঠলো। নাট্য নির্দেশনায় ছিলেন উত্তম সরকার।

অভিনয়ে: মনি শঙ্কর দাস, মনোজ হালদার, মিলি তালুকদার, দেবশ্রী সাহা, জ্যোতির্ময় সরকার ও দুলু সরকার। ইসলামপুরের নাট্য ক্ষেত্রকে সমৃদ্ধ করার জন্য প্রাক্তন দুই নাট্য কর্মীকে প্রভাত রঞ্জন তালুকদার স্মৃতি পুরুস্কার প্রদান করা হয়। তারা হলেন মলিনা রায় ও হিমাংশু সরকার। ছোটদের নাট্য অভিনয়ে ওদের উৎসাহ দিতে তুলে দেওয়া হয় তিনটি পুরুস্কার। প্রথম সুদেষ্ণা পাল, দ্বিতীয় অর্কপ্রভ চ্যাটার্জী ও তৃতীয় রূপকথা নন্দী।

ওই পর্বের বিচারক ছিলেন হিমাংশু সরকার ও শ্যামল নন্দী। পাশাপাশি একজন অভিভাবক হিসেবে উল্লেখযোগ্য ভূমিকার জন্য স্মারক সম্মানে পুরুস্কৃত করা হয় সুব্রত দেকে। অনুষ্ঠানটি নিপুণ ভাবে সঞ্চালনা করেন মিঠুন দত্ত ও জ্যোতি বিশ্বাস। বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগারওয়াল, কাউন্সিলর অর্পিতা দত্ত, কাউন্সিলরের প্রতিনিধি সঞ্জয় দত্ত, ইসলামপুর মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক সুদেব নন্দী, কবি নিশিকান্ত সিনহা, ভবেশ দাস, ইসলামপুর থানার আইসি শমীক চ্যাটার্জী, সমাজকর্মী বাপন দাস, বাচিক শিল্পী পায়েল পাইন, নৃত্যশিল্পী আইভি বিশ্বাস, লেখিকা মৌসুমি নন্দী প্রমূখ।

Leave a Comment