News Britant

Saturday, September 24, 2022

আন্তর্জাতিক আলোচনা শিবির, এল গবেষণা ও আর্থিক উৎসের দিশা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইটাহারঃ ইটাহার ডঃ মেঘনাদ সাহা কলেজের আইকিউএস এর উদ্যোগে এদিন আয়োজিত হল এক  আন্তর্জাতিক আলোচনা শিবির। কলেজের সত্যজিৎ রায় সেমিনার হলে আয়োজিত এই শিবিরে  হাজির হয়েছিলেন গৌড়বঙ্গের তিন জেলা এবং  বাইরের বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, এম ফিল এবং পিএইচড এর গবেষকগণ।

কলেজের উপাধ্যক্ষ ডঃ মুকুন্দ মিশ্র এদিনের আলোচনা শিবিরের মূল উদ্দেশ্য বলতে গিয়ে বলেন, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক -শিক্ষিকা, গবেষক, তাঁদের বোধ এবং ভাবনা বিকাশের বিষয় নিয়ে।  শিবিরের মূল বিষয় ছিল সমাজ বিজ্ঞান গবেষণার আন্তঃবিভাগীয়তা: কিছু কেস স্টাডিজ, সহযোগিতা এবং অর্থায়নের সম্ভাব্য উৎস।

অনলাইনে হাজির ছিলেন বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপিকা ড.সালমা আক্তার। অন্যদিকে মূল বক্তা হিসেবে সশরীরে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ইউজিসি, হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেন্টারের  অধ্যাপক- নির্দেশক অঞ্জন চক্রবর্তী।

উদ্বোধনী ভাষণ দেন কলেজের প্রশাসক অধ্যাপক সুব্রত সাহা। শেষে ধন্যবাদ জ্ঞাপক বক্তব্য পেশ করেন কলেজের আইকিউএসসির কো-অর্ডিনেটর এবং আলোচনা শিবিরের আহ্বায়ক অধ্যাপক সুকুমার বাড়ই। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অধ্যাপিকা সঞ্চয়িতা পাল চক্রবর্তী।

Leave a Comment