News Britant

Sunday, September 25, 2022

আন্তর্জাতিক ভাবনায় শান্তি বিষয়ক আলোচনা চক্র অনুষ্ঠিত হলো ইসলামপুরে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: আন্তর্জাতিক ভাবনায় শান্তি বিষয়ক আলোচনা চক্র অনুষ্ঠিত হলো ইসলামপুরে। নেপাল ও ভারতের বিভিন্ন রাজ্যের লেখক প্রতিনিধিদের নিয়ে রবিবার ইসলামপুর সূর্যসেন মঞ্চে আয়োজিত এই অনুষ্ঠানের উদ্বোধন করেন ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাই লাল আগরওয়াল। সুমা পাল ও অন্যান্য সহ শিল্পীদের সমবেত উদ্বোধনী সঙ্গীত দিয়ে শুরু এদিনের অনুষ্ঠান।

ওই অনুষ্ঠানে আয়োজক সংস্থার কর্ণধার সর্বাশীষ কুমার পালের বই “মানি ওয়ার এন্ড পিস” প্রকাশিত হয় আনুষ্ঠানিক ভাবে। সেখানে নেপাল থেকে উপস্থিত হয়েছিলেন সাহিত্যিক সঞ্জয় সাপকোটা, তিল কুমারী শর্মা প্রমুখ। ত্রিপুরা থেকে উপস্থিত হয়েছিলেন কবি অভীক কুমার দে, বিহারের মোজফফর পুর থেকে ছিলেন পাঙ্কুরি সিনহা এবং রাজ্যের বিভিন্ন জেলা থেকে যথাক্রমে ডা শীর্ষেন্দু পাল, কবি নিশিকান্ত সিনহা, অমল কুমার বিশ্বাস, প্রহ্লাদ বিশ্বাস, অধ্যাপক ডা.ইমদাদ হোসেন, যাদব চৌধুরী প্রমুখ। এদিন আয়োজক সংস্থার ভাবনার ভুয়সী প্রশংসা করেন পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল। উপস্থিত লেখক অতিথিদের এদিন সম্মানিত করা হয়।

উল্লেখ্য, প্রতিবছরই এই ধরনের বিশেষ কার্যক্রম নিয়ে থাকেন তারা। অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞানী নির্মলেন্দু দাস, ইসলামপুর মহকুমা প্রেস ক্লাবের সম্পাদক মেহেদি হেদায়েতুল্লাহ, সভাপতি সুশান্ত নন্দী, জয়ন্ত ভট্টাচার্য, অনিল সাহা, সুরঞ্জন চক্রবর্তী, সজল কুমার গুহ, ভীম চন্দ্র সরকার, ভবেশ দাস, প্রসূন শিকদার  সহ অন্যান্যরা। সমগ্র অনুষ্ঠান সুচারু ভাবে সঞ্চালনা করেন কবি বিনয় লাহা।

Leave a Comment