News Britant

Tuesday, September 27, 2022

পরিবেশ রক্ষায় ঝাঁটা হাতে স্কুল সাফাইয়ে নামলেন শিক্ষা আধিকারিক, প্রধান শিক্ষক ও পড়ুয়ারা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ শুধু নির্দেশ দিয়েই ক্ষান্ত হননি, আক্ষরিক অর্থে মাঠে নেমে পড়ুয়াদের সাথে ঝাঁটা হাতে স্কুল সাফাইয়ে নামলেন শিক্ষা আধিকারিক। এই কাজে পাশে পেলেন স্কুলের প্রধান শিক্ষক ও ছাত্র ছাত্রীদের। রাজ্য জুড়ে যখন নির্মল বিদ্যালয় পক্ষ পালন করা হচ্ছে, তারই অঙ্গ হিসেবে এদিন রায়গঞ্জ পৌরসভার সুদর্শন পুর দ্বারিকা প্রসাদ উচ্চ বিদ্যাচক্রে এসে স্কুল বিল্ডিং সাফাইয়ে নামলেন।

উত্তর দিনাজপুর জেলা শিক্ষা আধিকারিক সঞ্জয় হাওলাদার, জেলা কোঅরডিনেটর, পেডাগোজি অনুপম দাস, ঐ স্কুলের প্রধান কারণ অভিজিৎ দত্ত সহ অন্যান্যরা। এমন পরিবেশ দেখে বেজায় খুশি প্রকাশ করেছেন পড়ুয়া থেকে অভিভাবকেরা। সঞ্জয় বাবু জানান, পশ্চিম বঙ্গ রাজ্য সরকারের নির্দেশে এক পক্ষ কাল ব্যাপী নির্মল বিদ্যালয় অভিযান চলছে।

এতে সুস্থ পরিবেশ রক্ষার ভাবনা, পতঙ্গ বাহিত রোগ নির্মূল করা সহ জলদূষণ রোধ, বৃক্ষ রোপন সহ একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিদ্যাচক্র স্কুলের প্রধান  শিক্ষক অভিজিৎ দত্ত বলেন, বিগত ১৫ তারিখ থেকে আগামী ২৯শে সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি চলবে। এর মধ্যে দিয়ে ডেঙ্গু প্রতিরোধ সহ নিজের পরিবেশ সুস্থ রাখার সচেতনতা তৈরি করা হচ্ছে। এতে আমরা সকলে মিলে হাত বাড়িয়ে দিয়ে সামাজিক বার্তা দেওয়ার চেষ্টা করছি।

এদিকে, পড়ুয়াদের সাথে শিক্ষা আধিকারিক ও প্রধান শিক্ষক হাত মিলিয়ে স্কুল বিল্ডিং সাফাই অভিযানে নামায় ভীষণ খুশি পড়ুয়াদের অভিভাবকেরা। তারা বলেন, শিক্ষক শিক্ষিকারাই সমাজের চোখে আদর্শ। সুতরাং ওনারা এভাবে ধুলো বালি মেখে স্কুল সাফাই করায়, ছেলেমেয়েরা উৎসাহিত হবে।

Leave a Comment