News Britant

Tuesday, September 27, 2022

বৃষ্টির রিম ঝিম এর সাথে শব্দ ও সুর এসে যেন মিশে গেল

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: বৃষ্টির রিম ঝিম এর সাথে শব্দ ও সুর এসে যেন মিশে গেল। ইসলামপুরের সৃজন সাহিত্য আসরের আয়োজনে এমনই মেজাজ এসে গেল এক সান্ধ্য সাহিত্যের আড্ডায়।সোমবার সন্ধ্যায় ডাক্তার বিনয় ভূষণ বেরার এমনই গানে শুরু সেই আড্ডা পর্ব। লেখক দ্বিজেন পোদ্দার শোনান যুদ্ধ নয় কবিতা। সর্বাশীষ কুমার পাল বেশ স্বতস্ফূর্ত ছিলেন তার ইংরেজি কবিতায়।

মিলি ভৌমিক শোনান দুটো অনু কবিতা। “বালক বেলার গন্ধ” শীর্ষক কবিতা পাঠ করেন কবি নিশিকান্ত সিনহা। মরু কান্তি বিশ্বাসের কবিতা পাঠ করেন স্বরূপানন্দ বৈদ্য । জীবন যুদ্ধের কবিতা শোনান পঙ্কজ ভগৎ। শিব শঙ্কর রায় ভালোবাসার কবিতায় মেলে দিলেন নিজেকে।ত্রিপুরার কবি অভীক কুমার দে শোনান দীর্ঘ কবিতা”আলোর সিঁড়ি বেয়ে”।

অন্ধকার থেকে আলোর উদ্ভাসের অনুভবই যেন ধরা পড়ে সে কবিতায়। অন্তিম গুহ আলোর কবিতাতেই আলোকিত করেন সান্ধ্য আসর। আবিরা সেনগুপ্ত অংশ নেন একক সঙ্গীতে। ভবেশ দাসের কবিতায় উঠে আসে করোনা মহামারীর কথা। প্রসূন শিকদার এর কবিতায় যেন জীবন ও যাপনের গল্প উঠে এলো।

নাট্য চর্চা নিয়ে বিশ্লেষণ ও আলোচনা করেন উত্তম সরকার, সুষেন বিশ্বাস ও মনি শঙ্কর দাস।নীলাঞ্জন ভৌমিক  ছড়া পাঠ করে শোনান। আয়োজক সংস্থা সৃজন সাহিত্য আসরের সম্পাদক সুশান্ত নন্দী জানান, মূলত ত্রিপুরার কবি অভীক কুমার দে এর সৌজন্যেই এই আসর।

Leave a Comment