News Britant

Saturday, September 24, 2022

ক্যান্সার আক্রান্তদের জন্য চুল দান করলেন রায়গঞ্জের শিক্ষিকা মাম্পি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ দেশে দিনের পর দিন ক্যান্সার আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। চিকিৎসা নেওয়ার সময় কেমোথেরাপিতে এই রোগীদের চুল ঝড়ে গিয়ে মানসিক অবসাদ তৈরি হয় বলে শুনেছেন তিনি। তাই সোমবার রাতে ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য নিজের ১৪ ইঞ্চি চুল তুলে দিলেন স্বেচ্ছাসেবী সংস্থা মুক্তির কান্ডারীর হাতে। এমন একটি কাজ করতে পারায় ভীষণ উৎফুল্ল লাগছিল রায়গঞ্জ শহরের উদয়পুরের বাসিন্দা মাম্পি ভট্টাচার্যকে।

কালিয়াগঞ্জ ব্লকের বড়াল হরলাল উচ্চ বালিকা বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা মাম্পি দেবী বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে ও সোশাল মিডিয়ায় দেশে ক্যান্সার আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি হওয়ার কথা পড়েছি। ক্যান্সার রোগীদের সুস্থ করতে রেডিয়েশন ও কেমোথেরাপি দিতে হয়। এই কেমোথেরাপিতে শরীরের চুল ঝড়ে যায়। যেটা যে কোনো বয়সের পুরুষ বা মহিলার কাছে মানসিক অবসাদের সৃষ্টি করে।

তাই রায়গঞ্জের মুক্তির কান্ডারী নামক স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে মুম্বাইয়ের মদত ট্রাষ্টের হাতে চুল দান করলাম। এই চুল দিয়ে উইগ তৈরি করে ক্যান্সার আক্রান্ত রোগীরা পেলে আমার ভালো লাগবে। এদিন এই চুল দান কর্মসূচিতে পাশে ছিলেন স্বেচ্ছাসেবী সংস্থা মুক্তির কান্ডারীর রিয়া ভট্টাচার্য। তিনি বলেন, আজ মাম্পি দেবী চুল দান করে এক বিরাট মনের পরিচয় দিলেন।

এমন দানেই বহু ক্যান্সার আক্রান্ত মানুষ মানসিক অবসাদ থেকে দূরে থাকতে পারে। এদিন এই চুল দানের সময় মাম্পি ভট্টাচার্যের পাশে ছিলেন স্বামী প্রতাপ কুমার সাহা ও একমাত্র মেয়ে প্রিয়দর্শিনী সাহা।

Leave a Comment