News Britant

তাজপুরে সমুদ্র বন্দর নির্মানের কাজ যাচ্ছে আদানির হাতে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতা: তাজপুর সমুদ্র বন্দর নির্মাণের কাজ এগোল আরও এক ধাপ। সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী  আদানি গোষ্ঠীর হাতেই তুলে দেওয়া হলো বন্দর তৈরির যাবতীয় দায়িত্ব। সোমবার সেই সিদ্ধান্তে সিলমোহর দিল রাজ্য মন্ত্রীসভা।

দ্রুত মুখ্যমন্ত্রীর ‘লেটার অফ ইনটেন্ড’ হাতে তুলে দিতে তাঁদের আহ্বান জানাবেন মুখ্যমন্ত্রী। সোমবার সাংবাদিক সম্মেলনে একথা জানান রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম রাজ্য সরকারের এই সিদ্ধান্তে স্বভাবতই খুশি আদানি গোষ্ঠী। আদানি গোষ্ঠীর তরফে ধন্যবাদ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে।

আদানি গোষ্ঠীর কর্ণধার গৌতম আদানির সঙ্গে মুখ্যমন্ত্রী রাজ্যে শিল্প তৈরির ব্যাপারে একাধিকবার আলোচনা করেছেন।  এর আগে একাধিকবার তিনি নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। বিনিয়োগ নিয়ে আলোচনাও হয়েছে দু’জনের মধ্যে। সেই সময়েই হলদিয়া, তাজপুরে বন্দরে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছিলেন আদানি। এরপরে তাঁর ছেলেও নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে গিয়েছেন।

মনে করা হচ্ছে এই বন্দর তৈরি হলে পণ্য আনা-নেওয়ার কাজ যেমন সহজ হবে, তেমনই প্রচুর কর্মসংস্থানেরও সুযোগ বাড়বে। এছাড়া হলদিয়া বন্দরের উপর থেকেও চাপ কমবে অনেকটাই।

Leave a Comment