News Britant

Saturday, September 24, 2022

দৃষ্টিহীন পড়ুয়ার পাশে চেয়ারম্যান স্বপন সাহা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )


#মালবাজারঃ দৃষ্টিহীন এক পড়ুয়া বিএড পড়ার সুযোগ পেয়েছিল। কিন্তু, অর্থের অভাবে ভর্তি হতে সমস্যা হচ্ছিল। তাকে সাহায্যে হাত বাড়িয়ে দিলেন মাল পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহা। তার সাহায্যে অবশেষে বিএডে ভর্তি হলো সেই পড়ুয়া। সাবিনা বানু রাজাডাঙা গ্রাম পঞ্চায়েতের কাঠামবাড়ি গ্রামের বাসিন্দা। সাবিনা জন্মান্ধ। মা হাসিনা বেওয়া ছাড়া তাঁর আর কেউ নেই।

আছে অদম্য জেদ। পড়াশুনো সেই জেদকে সম্বল করেই। ইতিহাসে সাম্মানিক স্নাতক এবং এমএ। গত বছর বিএডে সুযোগ পেয়েও পয়সার অভাবে পড়া হয়ে ওঠে নি। এবছর ফের সুযোগ মেলে। আনন্দ চন্দ্র সরকারি প্রশিক্ষণ কলেজে। পঞ্চপান্ডব সমাজসেবী সংস্থার উদ্যোগে চেষ্টা শুরু হয়। নবান্নের মুখ্যমন্ত্রী র দফতরও সক্রিয় হয়ে জেলাশাসককে চিঠি পাঠান।

কিন্তু ৩৭ হাজার টাকা প্রাথমিকভাবে লাগবেই বলে কলেজ কর্তৃপক্ষ জেলাশাসককে জানান। এদিকে সোমবার ই ভর্তি র শেষদিন। এমতাবস্থায় পুরো টাকাটাই দিলেন মালবাজার পুরসভার চেয়ারম্যান স্বপন সাহা। উল্লেখ্য সাবিনা যখন মালবাজার কলেজে ছিল তখন থেকে ফি মাসে ৩ হাজার টাকা করে স্বপন সাহা সাবিনাকে প্রদান করতেন।

এবারেও সাবিনার মুখে হাসি ফোটালেন সেই স্বপন সাহাই। এনিয়ে পঞ্চপান্ডবের সম্পাদক স্বপন সাহাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন। এই বিষয়ে স্বপনবাবু বলেন, মেয়েটি দুস্থ ও মেধাবী। আমি এর আগে কলেজে পড়ার সময় সাহায্য করেছি। বিএডে ভর্তির সমস্যা হচ্ছিল। তাই সাহায্য করেছি।আশাকরি বিএড শেষে সাবিনা প্রতিষ্ঠিত হোক। শিক্ষিকা হিসাবে নিজেকে মেলে ধরতে অসুবিধা হবেনা। 

Leave a Comment