News Britant

Sunday, September 25, 2022

প্লাস্টিকের ক্যারিব্যাগ বন্ধে রাজ্যে প্রথম বায়োডিগ্রেডেবল ব্যাগ তৈরির উদ্যোগ নিল মাল পৌরসভা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: প্লাস্টিক ক্যারিব্যাগ বন্ধ করতে রাজ্য সরকার বিশেষ উদ্যোগ নিয়েছে। সেই উদ্যোগকে স্বাগত জানিয়ে প্লাস্টিকের ক্যারিব্যাগ ব্যবহার বন্ধ করতে মাল পৌরসভা নিজেরাই বায়োডিগ্রেডেবল ক্যারি ব্যাগ তৈরির উদ্যোগ নিল। সম্ভবত রাজ্যের পৌর সভা গুলির মধ্যে মাল পৌরসভা প্রথম এইরকম কাজ শুরু করলো।

মঙ্গলবার বিকালে মাল পৌরসভায় সাংবাদিক বৈঠক করে নিজেদের লোগো সম্বলিত ক্যারি ব্যাগ প্রদর্শন করে চেয়ারম্যান স্বপন সাহা জানান, রাজ্য সরকার বারবার ক্যারি ব্যাগ বন্ধের কথা বলছে। উৎস বন্ধ করতে আমরা রাজ্যে প্রথম বিভিন্ন সাইজের ক্যারিব্যাগ তৈরির উদ্যোগ নিয়েছি। নির্ধারিত মুল্যে এই ব্যাগ গুলো দোকানিদের দেওয়া হবে।

এই ব্যাগ ৪৫ দিনের মধ্যে পচে সার হয়ে যাবে। এভাবেই প্লাস্টিকের ক্যারি ব্যাগ বন্ধের চেষ্টা চালিয়ে যাব। আশাকরি মানুষ এরপর আর প্লাস্টিকের ব্যাগ ব্যবহার করবে না”। আগেও এই উদ্যোগ নেওয়া হয়েছিল কিন্তু, ধারাবাহিকতা থাকে নি। এবার কি হবে?  জানতে চাওয়া হলে চেয়ারম্যান শ্রী সাহা বলেন, এবার ধারাবাহিক ভাবে চালিয়ে যাওয়া হবে।

আসন্ন পুজার দিনের বিধিনিষেধ সম্পর্কে তিনি আরও বলেন, টোটো চালকদের অতিরিক্ত ভাড়া নিতে মানা করা হবে। এছাড়াও রাস্তা পরিস্কার করার কাজ চলছে। সবাই যাতে উৎসবের দিনে শান্তিতে আনন্দ উপভোগ করতে পারে তার ব্যবস্থা করা হবে।

Leave a Comment