News Britant

Sunday, September 25, 2022

পরিবেশকে সুস্থ রাখার মন্ত্র “চেতনা” এবছর রায়গঞ্জের বিপ্লবী ক্লাবের পুজো মন্ডপে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ প্লাস্টিক মুক্ত পৃথিবী গড়ে তুলতে এবং পরিবেশের অবক্ষয় রুখতে নানা প্রকার কারিগরি হস্ত শিল্পের মাধ্যমে এবছর পরিবেশ বান্ধব পুজো মন্ডপ তৈরি করছে রায়গঞ্জের বিপ্লবী সার্বজনীন দুর্গোৎসব পুজো কমিটি।৫৪ তম বর্ষে পদার্পণ করা এই পুজো কমিটির এবছর তাদের পুজোর থিম “চেতনা”।

যেখানে পুজো মন্ডপের ভেতরে এবং বাইরে হস্ত শিল্পীদের নানা কারুকার্য ফুটিয়ে তোলার পাশাপাশি পরিবেশ বান্ধব পুজো মন্ডপ তৈরির মাধ্যমে দর্শকদের মধ্যে পরিবেশ সম্পর্কে চেতনা তৈরি করতে উদ্যোগী হয়েছেন পুজো উদ্যোক্তারা। মাটি, বাঁশ, চট, শোলা সহ বিভিন্ন উপকরণের মাধ্যমে গড়ে তোলা হচ্ছে পুজো মন্ডপটি যা সাধারণ মানুষের নজর কাড়বে বলে আশাবাদী বিপ্লবী সার্বজনীন দুর্গোৎসব পুজো কমিটির সম্পাদক সানকিং দাস।

তিনি বলেন, প্রতিবছর যেভাবে দর্শকের ভিড় উপচে পড়ে পুজো মন্ডপে এবছর আরও বেশি মানুষ ভিড় জমাবেন পুজো মন্ডপে। প্রতিবারের মত এবছরও জেলা সহ উত্তরবঙ্গের মধ্যে সেরা পুজো হিসেবে ”বিপ্লবী” জায়গা করে নেবে বলে তিনি জানান। অন্যদিকে এবছরের থিম ‘চেতনা’ নিয়ে তিনি বলেন, রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্লাস্টিক ব্যবহারের ক্ষেত্রে সাধারণ মানুষকে বারবার সচেতন করছেন সেখানে দাঁড়িয়ে এবারে থিম চেতনা করা হয়েছে।

প্রতিবারের মত এবছরও চতুর্থী দিনই দর্শকদের জন্য  উন্মুক্ত করে দেওয়া হবে পুজো মন্ডপ। পুজো উদ্বোধন ও অনুষ্ঠানে  সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা বাংলা চলচ্চিত্রের সুনামধন্যা অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন সানকিং দাস।

Leave a Comment