News Britant

Tuesday, September 27, 2022

বেআইনি শিক্ষক নিয়োগ, ২৮ শে সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কলকাতা: বেআইনি শিক্ষক নিয়োগ মামলায় এবার আরও কড়া পদক্ষেপ কলকাতা হাই কোর্টের। কতজনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে,তা খতিয়ে দেখে ২৮ সেপ্টেম্বরের মধ্যে কমিশন ও সিবিআইকে রিপোর্ট পেশের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই তালিকার ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ করবে আদালত।

এসএসসি মামলা নিয়ে দীর্ঘদিন ধরে চাপানউতোর চলছে। বুধবার এই সংক্রান্ত মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। সেখানেই সওয়াল-জবাব শেষে বিচারপতি গঙ্গোপাধ্যায় স্কুল সার্ভিস কমিশনকে অবিলম্বে মামলাকারীর আইনজীবী ও মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবীর সঙ্গে বৈঠকের নির্দেশ দেন। বিচারপতির নির্দেশ, কতজন বেআইনিভাবে চাকরি পেয়েছেন সে বিষয়ে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট পেশ করতে হবে কমিশন ও সিবিআইকে। এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্টভাবে জানান,বেআইনিভাবে যাদের নিয়োগ করা হয়েছে,তাঁদের প্রত্যেকের চাকরি যাবে। পাশাপাশি, যাঁরা যোগ্য প্রার্থী তাঁদের নিয়োগের জন্যই সিবিআই ও কমিশনের কাছে এই রিপোর্ট তলব করা হয়েছে। কমিশন ও সিবিআইয়ের তালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি ৫৭৩ জনের বেতন বন্ধের পাশাপাশি চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল আদালত। গ্রুপ-সি তেও বেআইনি নিয়োগের অভিযোগে চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল আদালত। এবার সেই সব শূন্যপদ মেধার ভিত্তিতে অবিলম্বে পূরণ করার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবিষয়ে এসএসসির আইনজীবী সুতনু পাত্র জানান, এত অল্প সময়ের মধ্যে সমস্ত নিয়োগ সম্ভব হবে না । বিচারপতি ১০০ জন করে ধাপে ধাপে নিয়োগের নির্দেশ দিয়েছেন।

Leave a Comment