News Britant

Sunday, September 25, 2022

ব্লক পর্যায়ের যুব সংসদ প্রতিযোগিতায় জয়ী কাশিবাটী বিবেকানন্দ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

রায়গঞ্জঃ মূলত সংসদীয় গনতন্ত্রকে শক্তিশালী করতে পশ্চিম বঙ্গ রাজ্য সরকারের উদ্যোগে এবং সংসদ বিষয়ক দপ্তরের সহয়তায় রাজ্যের পৌরসভা ও ব্লকের বিভিন্ন স্কুল গুলোকে নিয়ে প্রতিবছরই আয়োজিত হয় যুব সংসদ প্রতিযোগিতা। সেই কর্মসূচির অঙ্গ হিসেবে বুধবার দুপুরে রায়গঞ্জ ৪র্থ আরক্ষা বাহিনীর কসবা ব্যারাকে অনুষ্ঠিত হল রায়গঞ্জ ব্লক পর্যায়ের যুব সংসদ প্রতিযোগিতা ও কুইজ।

এই যুব সংসদ প্রতিযোগিতার কর্মসূচিতে অংশ নিয়েছিল ব্লকের ৭টি স্কুল। এদের মধ্যে থেকে সেরা স্কুল অংশ নেবে জেলা পর্যায়ের প্রতিযোগিতায় বলে জানালেন রায়গঞ্জ ব্লক যুব সংসদ প্রতিযোগিতার যুগ্ম সম্পাদক তথা রায়গঞ্জ দক্ষিণ সার্কেলের বিদ্যালয় পরিদর্শক সাব্বির আহমেদ। জেলায় জয়ীরা ডিভিশন পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে।

সবশেষে রাজ্য পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাব্বির সাহেব বলেন, এদিন যুব সংসদ প্রতিযোগিতায় ব্লকের সেরা দল হয় কাশিবাটি বিবেকানন্দ বিদ্যাপীঠ। প্রথম রানারআপ হয় বাহিন হাই স্কুল এবং দ্বিতীয় রানারআপ হয় ভূপাল চন্দ্র বিদ্যাপীঠ।

পাশাপাশি সংসদ বিষয়ক কুইজে প্রথম হয় বাহিন, রানারআপ ভূপাল চন্দ্র বিদ্যাপীঠ এবং তৃতীয় বামুহা তপশিলি হাই স্কুল। ক্যারেক্টার বিল্ডিং কুইজে প্রথম মাড়াইকুড়া ইন্দ্র মোহন হাই স্কুল, দ্বিতীয় কাশিবাটি বিবেকানন্দ বিদ্যাপীঠ ও তৃতীয় হয়েছে ভূপাল চন্দ্র বিদ্যাপীঠ।

এছাড়াও তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতায় সেরা হয়েছে হাতিয়া স্কুলের লক্ষী দাস, দ্বিতীয় কাশিবাটির বরকৎ আলী এবং তৃতীয় হয়েছে আল মামুন। এদিনের অনুষ্ঠান ঘিরে অভিভাবক, শিক্ষক – শিক্ষিকা ও প্রতিযোগীদের উৎসাহ ছিল চোখে পড়ার মত।

 

News Britant
Author: News Britant

Leave a Comment