News Britant

Saturday, September 24, 2022

বৈকালিক হরপা বানে মালনদীতে হঠাৎ ভেসে গেল ট্রাক, বরাতজোরে বাঁচলো চালক ও খালাসি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ বৈকালিক হরপা বানে মালনদীতে হটাৎ ভেসে গেল এক আস্ত ট্রাক। বরাতজোরে বাঁচলো চালক ও খালাসি। শরৎ দোরগোড়ায়, কিন্তু সমগ্র ডুয়ার্স জুড়েই শুরু হয়েছে আবহাওয়ার খামখেয়ালীপনা। প্রতিনিয়ত বৃষ্টি হচ্ছে ডুয়ার্স এবং তৎসংলগ্ন পাহাড়ে। আর পাহাড়ের সেই বৃষ্টির  জলের তোরে আজ হঠাৎ করে হরপা দেখা দিল মাল শহরের পূর্ব পাশ দিয়ে বয়ে চলা খরস্রোতা মাল নদীতে।

তীব্র জলস্রোতে ভেসে যায় একটি বড় ট্রাক। প্রায় ৭০ ফুট ভাটির দিকে ভেসে যায় ট্রাকটি। ট্রাকে আটকে পড়ে চালক ও খালাসি। বরাতজোরে রক্ষা পান ট্রাকের চালক শিপেন রায় এবং খালাসী। প্রসঙ্গত ট্রাকের মালিক সুরেশ যাদব জানিয়েছেন, “গাড়ি পরিষ্কার করার জন্যই মূল নদীর পাশের অংশে ট্রাক নামিয়ে  কাজ চলছিল। হঠাৎ করেই নদীর জলস্তর বেড়ে যাওয়ায় বাকিরা তীরে উঠে আসলেও গাড়িতেই আটকে পড়েন ট্রাকের চালক এবং খালাসী।

এরপর জলের স্রোত ক্রমশ বাড়তে থাকে। প্রথম দিকে ট্রাকের মাঝামাঝি পর্যন্ত জল থাকলেও কিছু সময় পরই সেই জল ছুঁয়ে যায় গাড়ির কাচ অব্দি। বেশ খানিকটা ভেসে যায়।পরবর্তীতে জেসিবির সাহার্য্য নিয়ে দড়ি দিয়ে উদ্ধার করা হয় ট্রাকের মধ্যে থাকা দুই কর্মীকে”।

 প্রাথমিক পর্যায়ে আবহাওয়া সাধারণ থাকলেও বিকেলের পরে কিছুক্ষণের মধ্যেই মাল শহর জুড়েই শুরু হয় মুষলধারে বৃষ্টি। আর এই কারণে উদ্ধারকার্য বাধা প্রাপ্ত হয়। জলের স্রোত এতটাই বেশি ছিল, নদীর ঠিক যে অংশে ট্রাকটি ছিল তার থেকে প্রায় ৭০ মিটার দূরে এসে একটি বড় পাথরে আটকে পড়ে ট্রাকটি। পরবর্তীতে ট্রাক উদ্ধারে আসে বিশালাকার ক্রেন ও জেসিবি। শেষ খবর পাওয়া পর্যন্ত নদীতে প্রবল জলস্রোতের কারণে সন্ধ্যা পর্যন্ত  ট্রাকটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

Leave a Comment