News Britant

Friday, January 27, 2023

ঈশ্বর মাহাত্ম্যের বুজরুকিতে বন্ধ জাতীয় সড়কের কাজ, রহস্য খুলল যুক্তিবাদীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ মায়ের দয়া বা ঈশ্বর মাহাত্ম্যের নাম প্রচারের বুজরুকিতে বন্ধ হয়ে রয়েছে নতুনভাবে তৈরি করা রায়গঞ্জ বাইপাসের কাজ। এরকম পরিস্থিতিতে রবিবার দুপুরে মায়ের দয়া বা ঈশ্বরের বিধিনিষেধের রহস্য উন্মোচন করল ভারতীয় যুক্তিবাদী সমিতির সদস্যরা। রবিবার দুপুরে বন্ধ করে রাখা জাতীয় সড়কের বন্ধ হয়ে থাকা কাজের জায়গায় পৌঁছে দেখা গেল, যুক্তিবাদী সমিতির রাজ্য সহসভাপতি সুজয় চন্দ হাতে লিফলেট নিয়ে গিয়ে গ্রামবাসীদের কথা শুনছে।

গ্রাম বাসীদের দাবি, এখানে মা ঠাকুরাণ এর মন্দির আছে। এখান দিয়েই শুরু হওয়া নতুন জাতীয় সড়কের কাজ চলছে। সড়ক কর্তৃপক্ষের কাজ নানা কারনে আটকে আছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, মন্দির ভাঙতে এসে মায়ের রুষ্ট হওয়ার কারনে অনেক শ্রমিক  অসুস্থ হচ্ছেন। কারো পরিবারে মৃত্যুর মত ঘটনা ঘটছে। গাড়ি ও গাড়ির যন্ত্রাংশ খারাপ হয়ে যাচ্ছে। গ্রামের বাসিন্দা ভাসান বর্মন বলেন, ওখানে ৬ শতক জমি রয়েছে।

তার মধ্যে সাড়ে ৫ শতকের জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষ টাকা বরাদ্দ করেছে। কিন্তু সেই টাকা না তোলায় ওই জমি এখনও মন্দির কমিটির রয়েছে। কিন্তু মন্দিরের কোনো কমিটি না থাকায় সরকারি টাকা পাওয়া যাচ্ছে না। ফলে জমি অধিগ্রহন না হওয়ার কারনে জাতীয় সড়কের কাজ থমকে রয়েছে। বাইরে মায়ের দয়া বা ঈশ্বরের মাহাত্ম্য বলে যা প্রচার করা হয়, তা সম্পূর্ণভাবে অবিশ্বাসযোগ্য। এদিকে গ্রামের অনেকের সঙ্গে কথা বলে ভারতীয় যুক্তিবাদী সমিতির পক্ষে সুজয় চন্দ বলেন, আমি ওদের সাথে কথা বলেছি।

তাতে বুঝেছি, ওরা সরকার থেকে জমির জন্য নির্ধারিত টাকার পরিমান নিয়ে সন্তুষ্ট নন। তাঁর কথায়, লাখ পাঁচেক টাকার বাইরে ওদের দাবি নতুন জায়গায় যে মন্দির তৈরী হবে, সেই জায়গাটা উঁচু করে বাঁধিয়ে দিলে সমস্যার সমাধান হবে। ঈশ্বরের মাহাত্ম্য বলে যা প্রচার করা হচ্ছে, তা সম্পূর্ণভাবে রটানো। এর কোনো ভিত্তি নেই।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক গ্রাম বাসীদের দাবি, খুব শিগগিরই ওই জায়গায় মাটি ফেলে রাস্তায় কাজ শেষ করে দেওয়া দরকার। দেরী হলে ফ্লাই এ্যাশের ছাই কৃষি জমির উর্বরতা নষ্ট করে দিচ্ছে। কবে এই সমস্যার সমাধান হয়, সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।

Leave a Comment