News Britant

Friday, January 27, 2023

রেলের দাবিতে এবার একজোট জেলার ছাত্র যুবরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ বঞ্চনার শিকার হতে হতে রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলা বাসীরা অর্থনৈতিক ভাবে পিছিয়েই পড়ছে। রেলপথের উন্নয়ন না হলে কিছুতেই জেলা উন্নয়ন সম্ভব নয় বলে মনে করেন জেলার বিভিন্ন অংশের মানুষেরা। তাই রেলপথের উন্নয়নের দাবিকে সামনে রেখে একজোট হল জেলার বিভিন্ন অংশের ছাত্র, যুবরা।

রবিবার বিকেলে রায়গঞ্জ রেলস্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে তারা মিলিত হন এক সভায়। এই সভা থেকে নানা বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মসূচিকে বাস্তবায়ন করার যুব সম্প্রদায়ের মানুষেরা। তাদের পক্ষে  অঙ্কুশ মৈত্র বলেন, আমাদের ‘ডিমান্ড ফর রেলওয়ে’ নিয়ে বেশ কিছু দিন ধরে আলোচনা চলছে।

এক্ষেত্রে জেলার বেশ কিছু যুবক অরাজনৈতিক ভাবে রেল এবং শহরের কিছু সমস্যা নিয়ে একটি ঐক্যবদ্ধ মঞ্চ তৈরি করেছে। আপাতত একটি WhatsApp গ্রুপ ও দেখা করে নিজেরা মতের আদান প্রদান করছে। আমাদের দাবিগুলো হল, রাধিকাপুরকে পূর্ণাঙ্গ আদর্শ টার্মিনাল স্টেশন  হিসাবে তৈরি করা, যার দ্বারা পিট, সিক ও আরো ৩ টি লুপ লাইন তৈরি হবে, দিল্লিগামী প্রতিদিনের পূর্ণাঙ্গ ট্রেন, যা পাটনা, বেনারস হয়ে চলবে, নিউ আলিপুরদুয়ার গামী ইন্টারসিটি এক্সপ্রেস দিতে হবে।

রায়গঞ্জে বিবিডি মোড়ে ক্রসিং  ফ্লাইওভার তৈরি করতে হবে, এর সাথে ইসলামপুর ও ডালখোলায় রাজধানী এক্সপ্রেস সহ আরো কিছু এক্সপ্রেসের স্টপেজ চালু করতে হবে। এদিনের কর্মসূচিতে ছিলেন অঙ্কুশ মিত্র, বিধান দাস, দীপেশ পাল, মানিক ঘোষ, কৃষ্ণেন্দু পাল, প্রণব দেবনাথ, সামিম আক্তার, সায়ন সিনহার মত যুব সম্প্রদায়ের ব্যক্তিত্বরা।

Leave a Comment