News Britant

Friday, December 9, 2022

অস্থায়ী মঞ্চ বানিয়ে স্থায়ী মঞ্চের দাবি ও জোড়ালো প্রতিবাদ শিল্পীদের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: আমরা কজন ও স্বপ্ন উড়ানের যৌথ উদ্যোগে মহালয়ার সন্ধ্যায় অসংখ্য আনকোরা নতুন ভাবনার নৃত্য শৈলী যেন ছন্দ নিয়ে এলো উৎসবে। ইসলামপুর বাস টার্মিনাসের চন্দনলাল সেনগুপ্ত ও সুবীর বিশ্বাস মঞ্চে আয়োজিত এই অনুষ্ঠান যেন শহরের সংস্কৃতিতে এক বাড়তি মাত্রা সংযোজন করলো। শিব তাণ্ডব নৃত্য ছিল এক অনন্য পরিবেশনা।

দ্বিতীয় পর্ব শুরু “লোকে বলে ও বলে রে”। আহা লাজবাব। শ্রাবণের উড়ো চিঠি,আরাধনা কিংবা ও কেউ কথা রাখেনি। এমনই নৃত্য আঙ্গিকের একাধিক পর্ব জুড়ে ছিল নতুন ভাবনার পরিস্ফুটন। ছোটদের নৃত্য নাট্য “কাগজের খেয়া” র আবহ শুরু হলো প্রিয়াক্ষিনি ভৌমিকের ভাবনার জগৎ থেকে।

বার বার সেই জগতে হারিয়ে যাওয়ার পর মঞ্চে প্রদর্শিত খুদেদের এই নৃত্য নাট্য যেন এক অসাধরণ উপস্থাপনা। তবে ব্যালে ড্যান্সের সমবেত প্রয়াস যেন নৃত্য মঞ্জুষার ডালি উজার করে দিল এদিন। মালতিবালা বালিকা বিদ্যালয় এই কবিতা অবলম্বনে আয়োজিত নৃত্য নাট্য ছিল অনুষ্ঠানের বাড়তি পাওনা।

এই পর্বে শিল্পীদের অভিনয়,আঙ্গিক ও নৃত্য প্রদর্শন যেন সব কিছুকে ছাপিয়ে গিয়েছে এদিন। সত্যিই এরা যেন এক অনন্য সম্ভাবনা। সমগ্র নৃত্যানুষ্ঠান এর নির্দেশনায় ছিলেন সংস্থার অধ্যক্ষ আইভি বিশ্বাস।কাব্যে ও ছন্দে অনুষ্ঠান সঞ্চালনা করেন আশীষ চক্রবর্তী। সামগ্রিক সহায়তায় ছিলেন অসিত পাল,কাঞ্চন দাস ও অসীম সিংহ।

Leave a Comment